করেনা ভয়াবহতার মধ্যেই ডেঙ্গুর হানা, ১১দিনে হাসপাতালে ১৮৫ রোগী

সিটি নিউজ ডেস্ক:: করেনা ভাইরাসের (কোভিড-১৯) ডেল্টা ভ্যারিয়েন্টের (ধরন) থাবায় বিপর্যস্ত বাংলাদেশ। মৃত্যুর মিছিল আর শনাক্তে নতুন নতুন রেকর্ড হচ্ছে। এমন ভয়াহতার মাছে হানা দিল ডেঙ্গু। রাজধানীসহ সারাদেশে এর প্রকোপ বাড়ছে। 

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গত ১১ দিনে সারা দেশে ১৮৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আর গত ১ জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত দেশে মোট ৩৯১ জন ডেঙ্গু রোগী শনাক্ত হন। এর মধ্যে গত ৩০ জুন একদিনেই ভর্তি হন ৮১ জন।  
এ বছর শনাক্ত হওয়া ৩৯১ জনের মধ্যে শুধু জুনেই ডেঙ্গু শনাক্ত হয় ২৭১ জনের, যা চলতি বছরে মোট শনাক্তের ৬৯ শতাংশ। গত বছরের জুন মাসে ডেঙ্গু শনাক্ত হয়েছিল ২০ জনের। সে হিসাবে এ বছরের জুন মাসে রোগী বেড়েছে সাড়ে ১৩ গুণ। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, এভাবে দ্রুত রোগীর সংখ্যা বাড়তে থাকলে কোভিডের সঙ্গে ডেঙ্গু পরিস্থিতিও নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে।

স্বাস্থ্য অধিদফতরের রোগনিয়ন্ত্রণ শাখার পরিচালক ও মুখপাত্র অধ্যাপক মো. নাজমুল ইসলাম গণমাধ্যমকে বলেন, কিছুদিন ধরে ডেঙ্গুর প্রকোপ বেড়ে গেছে। তাই আমাদের সবাইকে বাড়ির আশপাশ পরিষ্কার রাখতে হবে। কোথাও যেন স্বচ্ছ পানি না জমে থাকে। সেটি নিশ্চিত করতে হবে।সুত্র,

বিডি প্রতিদিন

Share on facebook
Share on twitter
Share on linkedin