করোনা: বরিশালে ২ জনের মৃত্যু, শনাক্তের হার ৪৭ দশমিক ২০

সিটি নিউজ ডেস্ক:: বরিশাল বিভাগের ছয় জেলায় শনিবার সকাল ৮টা থেকে পূর্বের ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ দিন বিভাগে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৭ দশমিক ২০। এর মধ্যে পটুয়াখালী জেলায় শুক্রবার ১৩ জনের নমুনা পরীক্ষায় ১০ জনই পজেটিভ শনাক্ত হন। এ জেলাতে শনাক্তের হার ৭৬ দশমিক ৯২।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাসের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনা পজিটিভ শনাক্ত হওয়াদের মধ্যে দুজন মারা গেছেন। তারা হলেন, বরিশালের মুলাদী উপজেলার পেয়ারা বেগম ও ঝালকাঠীর রাজাপুর উপজেলার নুর মোহাম্মদ।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, এবার করোনার প্রাদুর্ভাব বৃদ্ধির শুরু থেকে ঝালকাঠীতে করোনায় আক্রান্তের সংখ্যা কম থাকলেও শনিবার তা বৃদ্ধি পেয়েছে। এদিন ৯২ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ৫৭ দশমিক ৬১। শুক্রবার ঝালকাঠীতে ১৯৬ জনের নমুনা পরীক্ষায় ৩২ জন পজেটিভ শনাক্ত হয়েছিল। তখন শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৩৩।

বরিশাল জেলায় শনাক্তের হার উর্ধ্বমুখীই রয়েছে। শনাক্তের হার শুক্রবার ৪১ দশমিক ৪২ থেকে বৃদ্ধি পেয়ে শনিবার হয়েছে ৪৯ দশমিক ৫২। অর্থাৎ নমুনা পরীক্ষার অর্ধেকেই পজিটিভ শনাক্ত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ১০৮ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জন পজিটিভ শনাক্ত হন।

এদিকে ভোলাতে গত ২৪ ঘণ্টায় এ জেলায় ৩৪ জনের নমুনা পরীক্ষায় চারজন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ১১ দশমিক ৭৬। যা গত শুক্রবার ছিল ২২ দশমিক ২২।

অপরদিকে পিরোজপুরে ৭ জনের নমুনা পরীক্ষায় ৩ জন এবং বরগুনাতে ২১ জনের নমুনা পরীক্ষায় ৫ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ দুই জেলাতে শনাক্তের হার যথাক্রমে ৪২ দশমিক ৮৬ ও ২৩ দশমিক ৮১।সুত্র,সমকাল

Share on facebook
Share on twitter
Share on linkedin