চিকিৎসককে জরিমানা করা ইউএনওর স্থলে আসছেন ফাতেমা তুজ জোহরা

সিটি নিউজ ডেস্ক ‍॥ সাতকানিয়ায় চিকিৎসককে জরিমানা করা সেই ইউএনওকে প্রত্যাহার করে তার স্থলে পদায়ন করা হয়েছে ফাতেমা তুজ-জোহরাকে। সোমবার বিকেলে চট্টগ্রাম অতিরিক্ত বিভাগীয় কমিশনার খন্দকার জহিরুল ইসলাম সাক্ষরিত এ আদেশে তাকে সাতকানিয়ায় পদায়ন করা হয়।

এর আগে রোববার বিকালে জনপ্রশাসন থেকে ইউএনও মো. নজরুল ইসলামকে ওএসডি করে আদেশ জারি করা হয়। একই আদেশে সিলেটের ফেঞ্চুগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে আদেশাধীন ফাতেমা তুজ জোহরাকে পদায়নের জন্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে ন্যস্ত করা হয়।

বিসিএস ৩৩তম ব্যাচের এই কর্মকর্তা সাতকানিয়ার সর্বপ্রথম নারী ইউএনও হিসেবে দায়িত্ব পালন করবেন। এর আগে তিনি হবিগঞ্জের মাধবপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার হিসেবে ছিলেন।

গত শুক্রবার ডা. ফরহাদ কবির নামে একজন চিকিৎসককে সংক্রামক আইনে জরিমানা করে বিতর্কের মুখে পড়েন ইউএনও মো. নজরুল ইসলাম। তার শাস্তির দাবি জানিয়ে চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জেলা জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার, সিভিল সার্জন থেকে শুরু করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী পর্যন্ত নালিশ করেন।

এর পরপরই রোববার বিকালে ইউএনও নজরুল ইসলামকে প্রত্যাহারের আদেশ আসে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে।

সদ্য ওএসডি হওয়া ইউএনও মো. নজরুল ইসলাম এ বছরের মার্চের ২৩ তারিখে যোগদান করেন সাতকানিয়ায়। প্রায় চার মাসের মাথায় জরিমানাকাণ্ডে সাতকানিয়া ছাড়তে হচ্ছে তাকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin