করোনা সংক্রমণ রোধে কারফিউ জারির পরামর্শ জাতীয় কমিটির

  • সিটি নিউজ ডেস্ক:: দেশে করোনা সংক্রমণ রোধে প্রয়োজনে ১৪৪ ধারা বা কারফিউ জারি করার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর ও করোনা সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি। করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে সমন্বয় বৈঠকে এ বিষয়ে আলোচনা হয় বলে জানান স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র। করোনার দ্বিতীয় দফা প্রাদুর্ভাব কমাতে সারাদেশে জীনবযাত্রা ও চলাচলে বিধিনিষেধ সত্তে¡ও ব্যাপকহারে ছড়িয়ে পড়ছে সংক্রমণ। মৃত্যুও বাড়ছে প্রতিদিনই। এমন পরিস্থিতিকে ভয়ংকর মনে করছে সরকারের স্বাস্থ্য বিভাগ।

সংক্রমণ ঠেকানো না গেলে দেশের চিকিৎসা ব্যবস্থা ভেঙ্গে পড়ার আশঙ্কা করছেন তারা। সংক্রমণ রোধে সরকারের বিভিন্ন কার্যক্রমের সমন্বয় উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব আহমদ কায়কাউস স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তা, জাতীয় কারিগরি পরামর্শক কমিটি এবং দেশের সব হাসপাতালের পরিচালকদের সাথে ভার্চুয়াল বৈঠক করেন।

বৈঠক শেষে, স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র রোবেদ আমীন বৈশাখী টেলিভিশনকে জানান, করোনায় মৃত্যু ও সংক্রমণ কমাতে হলে এখন একটাই পথ- জনসমাগম বন্ধ করা।

এদিকে, সারাদেশের হাসপাতালগুলোতে করোনা রোগীর শয্যা সংখ্যা ও অক্সিজেন সরবরাহ বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। সকল বিভাগ ও জেলার কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই নির্দেশনার কথা জানান প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস। একইসাথে করোনা উপসর্গ আছে এমন ব্যক্তিদের অবশ্যই ঘরে থাকা নিশ্চিত করতে প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin