বরিশালে কেজি দরে কুরবানীর গরু বিক্রি

তুষার হোসেন তুহিন:: আসন্ন কুরবানীর ঈদ উপলক্ষে ইতি মধ্যেই বরিশাল নগরীর গড়িয়ারপাড় সংলগ্ন রেন্ট্রিতলা এলাকায় কেমিষ্ট এগ্রোবায়োটেক লিমিটেড নামে একটি ফার্মে দুই শতাধীক বিভিন্ন জাতের গরু বিক্রিরজন্য প্রস্তুত করে রাখা হয়েছে।

এখানকার দায়িত্বে থাকা মোঃ অলিউর রহমান বলেন এবার করোনা কালীন সময়ে স্বাস্থ্যবিধির কথা চিন্তা করে আমরাই প্রথম ডিজিটাল মিটারের মাধ্যমে কেজি হিসেবে গরু বিক্রীর সিদ্ধান্ত নিয়েছেন কতৃপক্ষ, তিনি বলেন আমাদের ফার্মে ১লাখ থেকে ৫লাখ টাকা পর্যন্ত দামের বিভিন্ন দেশের ষাড় গরু পাবেন ক্রেতারা।গরুর প্রতি কেজি ধরা হয়েছে ৬শ টাকা করে।

আজ (৯জুলাই) শুক্রবার বিকেলে সরজমিনে গিয়ে দেখা গেছে সেখানে বেশ কিছু গরু ইতি মধ্যে বিক্রি হয়েছে।তারা সবাই ডিজিটাল স্কেল মিটার দিয়ে নিজেদের গরু ক্রয় করেছেন একজন ক্রেতা আলহাজ্ব, মাও: নাসির উদ্দিন বলেন এই ফার্মের সব কয়টায় গরুই দেখার মত যে কেউ এখানে আসলে তার পছন্দের কুরবানীর গরুটি কিনতে পারবে।

আরও কয়েকজন ক্রেতা ব্যাবসায়ী মো: সুমন আহমেদ,রোকন খান ও রিয়াজ সিকদার তাদের সাথে কথা হলে তারা বলেন এখানে বেশ ভালো মানের গরু উঠিয়েছে কুরবানীর বেশ কিছুদিন বাকী আজ দেখে গেলাম কয়েটা পছন্দ করে রেখেছি সেখান থেকে দুই এক দিন পরে কেনার ইচ্ছে আছে।

দামের ব্যাপারে ক্রেতা হাজী শামিম বলেন কুরবানীর গরুর কোনো দাম হয়না,চাহিদা অনুযায়ী পছন্দ হলেই হলো।তার পরও তাদের উদ্দ্যোগটা ভালো।

Share on facebook
Share on twitter
Share on linkedin