বরিশালে বাস দূর্ঘটনায় আহত-৫,চিকিৎসার দায়িত্ব নিলেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান

রিপোর্ট, রনৎজৎ সেন গুপ্ত:: বরিশাল বিসিক শিল্প নগরী এলাকায় ফরচুন সু কোম্পানির বাস নিয়ন্ত্রণ হারিয়ে দোকানে ডুকে যাওয়ায় ৫জন গুরুতর আহত হয়েছেন। আজ (৯ জুলাই) শুক্রবার সকাল নয়টার দিকে এই ঘটনা ঘটে।স্থানীয় সূত্রে জানা যায়, বিসিক টেক্সটাইল মোড়ে ফরচুন কোম্পানির একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে হাবিবের দোকানে উঠিয়ে দেয়। এতে ঘটনাস্থলে থাকা পাঁচজন গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলো, শিশিরের ছেলে অর্ক(১০) সোহাগের ছেলে রবিউল (১০) করিমের ছেলে টিপু(৩০) নজরুলের ছেলে রিয়াদ(২২) ও আরিফ। এদিকে এঘটনাকে কেন্দ্রে করে স্থানীয়দের মাঝে উত্তেজনা সৃষ্টি হলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছেন কাউনিয়া থানা পুলিশ।

এ ব্যাপারে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিমুল করিম জানান, চালককে গ্রেপ্তার করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে যথাযথ আইগত ব্যবস্থা গ্রহণ করা হবে। অপরদিকে আহত ব্যক্তির স্বজনরা ঘন্টাব্যাপি সড়ক অবরোধ করে দোষীদের বিচারের দাবীতে আন্দোলন করেন। ঘটনাস্থলে উপস্থিত থাকা কাউনিয়া থানার সহকারী পুলিশ কমিশনার ইব্রাহিম খলিল জানান, ফরচুন সু কোম্পানির সকল ড্রাইভারদের কাগজ নিয়ে থানায় থাকতে বলা হয়েছে। উল্লেখ্য, পূর্বেও ফরচুন সু কোম্পানির একাধিক বাস দুর্ঘটনায় বিপুল পরিমাণ মানুষ হতাহতের ঘটনা ঘটলেও সুষ্ঠু বিচার পায়নি কেউ। এনিয়ে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অপরদিকে ফরচুন গ্রুপ অব কোম্পানির এর শ্রমিকদের জন্য কঠোর লকডাউন চলাকালীন সামাজিক দূরত্ব বজায় রেখে শ্রমিক আনায়নের জন্য বাস ভাড়া করা হয়।করোনাকালীন ভাড়াকৃত একটি বাস ০৯ জুলাই ০৯০৫ ঘটিকায় শ্রমিক নামিয়ে কোম্পানী হতে প্রত্যাবর্তনের  সময় টেক্সটাইল মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি দোকানের মধ্যে ঢুকে পড়ে| এতে পাচঁজন  আহত হয়| আহতদের মধ্যে  চার(০৪) জনকে ফরচুন গ্রুপ এর পক্ষ থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

শিশিরের ছেলে অর্ক (১০) বাম পায়ে গুরুতর আঘাত পাওয়ায় তাকে ফরচুন গ্রুপের তত্বাবধানে বান্দ রোড বরিশালের রাহাত আনোয়ার হাসপাতালে অপারেশন করে উন্নতমানের চিকিৎসা নিশ্চিত করা হয়। ফরচুন গ্রুপ অব কোম্পানিজ এর চেয়ারম্যান মিজানুর রহমান নিজেই সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রাহাত আনোয়ার হাসপাতালে অপারেশন চলাকালীন উপস্থিত ছিলেন।অপারেশন শেষে বিকেল ৫ টার সময় ফরচুন ফরচুন গ্রুপ এর ব্যবস্থাপনায় এম্ব্যুলেন্স যোগে উন্নত চিকিৎসার জন্য অর্ককে রাজধানী ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ফরচুন ফরচুন গ্রুপ এর ঢাকাস্থ অফিসের তত্বাবধানে র্অথোপডেকি হাসপাতালে অর্কে­­­র উন্নত চিকিৎসা করা হবে।

অর্কর চিকিৎসার সমস্ত ব্যয়ভার ফরচুন গ্রুপ অব কোম্পানি বহন করছে। মানবিক কারনে আহতদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে জানায় ফরচুন গ্রুপ অব কোম্পানিজ এর চেয়ারম্যান মিজানুর রহমান।

Share on facebook
Share on twitter
Share on linkedin