বরিশালে রথযাত্রা ১২ জুলাই,সড়কে নয় মন্দিরে

রির্পোট, রনজিৎ সেন গুপ্ত :: বরিশালে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা আগামী (১২ জুলাই ) সোমবার অনুষ্ঠিত হবে মন্দিরে। করোনার কারনে প্রতি বারের মত এবার সড়কে হচ্ছে না রথযাত্রা অনুষ্ঠান। স্বাস্থ্য বিধি মেনে মন্দিরে অনুষ্ঠিত হবে রথযাত্রা উৎসব। উল্ট রথযাত্রা অনুষ্টিত হবে আগামী( ২০জুলাই)মঙ্গলবার।

বাংলাদেশ হিন্দু ধর্ম কল্যান ট্রাষ্টি বোর্ডের সদস্য ভানু লাল দে জানায় প্রতি বছরের মত রথযাত্রা করোনা মহামারীর কারনে ও সরকারী নির্দেশনা অনুযায়ী চলমান লকডাউনে স্বাস্থ্য বিধি মেনে বরিশালের ৫টি মন্দিরে জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। হিন্দু রিতি অনুষরণ করে পুরহিতদারা মন্দিরের ভিতরেই সিমিত পরিসরে কিছু সংক্ষক ভক্ত সমাবেশের মাধ্যমে এবছর জগন্নাথ দেবের রথযাত্রা ছাড়া রথযাত্রা উৎসব উদযাপন করা হবে।শুধু প্রার্থনা সভা হতে পারে কিছু মন্দিরে।

বরিশাল মহানগরের সাবেক সভাপতি নারায়ন চন্দ্র দে নারু বলেন রথযাত্রা ছাড়া রথযাত্রা উৎসব উদযাপন করতে কারোই ভালো লাগে না,সকল ভক্তদের কাছে অনুরোধ করবো প্রতি বছরতো ব্যাপক ভাবে রথযাত্রা উৎসব পালন করা হতো এবার সবাই পারলে যার যার বাসায় থেকে রথযাত্রা উৎসব উদযাপন করুন। দেশে করোনার প্রকপ অনেক বেরে গেছে তাই পরিবারের সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানায় এই নেতা।

বরিশাল হিন্দু বৌধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নেতা স্বপন কুমান কর বলেন নগরীতে রথযাত্রা উৎসব উদযাপন করা হতো এতে নারী পুরুষসহ নানান বয়সের মানুষ অংশ নিতো এবার তা হচ্ছে না। বরিশালে বড় দুই টি রথযাত্রা উৎসব একটা নতুন বাজার রামকৃষ্ঞ্চ মিশন থেকে অপরটি সদর রোড জগন্নাথ দেবের মন্দির থেকে বের করা হতো। এবছর তারা কোনো বড় আয়োজন করেনি। এদিকে বিভিন্ন সংগনের নেতৃবৃন্দ সবাইকে জগন্নাথ দেবের রথযাত্রা উপলক্ষে আগাম শুভেচ্ছা জানিয়েছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin