লকডাউন উপেক্ষা করেই নৌ পুলিশ ফাঁড়ির সামনে ভিড়ছে যাত্রী বোঝাই ট্রলার

স্টাফ রিপোর্টার ॥ বরিশালে ক্রমশয়ই বাড়ছে করোনা ভাইরাস সংক্রমণ, এরমধ্যেও সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধ উপক্ষো করে বাড়তি ভাড়ার বিনিময়ে নগরীর সাততলা নামক মোহন মিয়ার ঘাটে প্রতিনিয়ত লঞ্চের মতো যাত্রী বোঝাই করে ভিড়ছে মায়ের দোয়া নামে একটি যাত্রীবাহি ট্রলার। এতে করে অতি ঝুঁকিতে পরছে সাধারণ মানুষ।

পাশাপাশি উপেক্ষিত হচ্ছে সরকারী বিধি নিষেধও। জানা গেছে, অতি মুনাফার লোভে জসিম নামের এক ব্যক্তি একটি বড় যাত্রী বোঝাই ট্রলার প্রতিদিন সকাল ৬ টায় বাউফলের মঠবাড়িয়া লঞ্চ ঘাট থেকে ছেড়ে সকাল ১০ টায় বরিশাল নগরীর সাততলা নামক মোহন মিয়ার ঘাটে প্যাসেঞ্জার নামায়। এরপর ঐখান থেকেই আবার দুপুর ১টায় বাউফলের মঠবাড়িয়া লঞ্চ ঘাটের উদ্যেশে ছেড়ে যায়।

শুধু তাই নয় বিশ্বস্ত একটি সূত্র জানায়, যাত্রীদের জিম্মি করে নির্ধারিত ভাড়ার চেয়ে প্রায় তিন থেকে চার গুন বেশি ভাড়া আদায় করা হচ্ছে। কেউ প্রতিবাদ করলে তাকে লাঞ্ছিত হতে হয় ট্রলার পরিচালনা করা জসিম নামের ঐ ব্যক্তির হাতে। সাধারণ মানুষের প্রশ্ন, কিভাবে নগরীর মধ্যে প্রশাসনের সামনে থেকে এই কর্মকা- ঘটিত হচ্ছে? নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একজন জানান, মোটা অংকের মাসোয়ারার বিনিময়েই এহেন কাজ করার সাহস পাচ্ছে কথিত ঐ ব্যক্তি।

এ যেন দেখার কেউ নেই, এ অবস্থায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে উপযুক্ত শাস্তির দাবী করেছেন নগরীর সচেতন নাগরীকরা। এ ব্যাপারে অভিযুক্ত ট্রলার পরিচালনাকারী বক্তব্য পাওয়া যায়নি।

Share on facebook
Share on twitter
Share on linkedin