বিসিক শুদ্ধাচার পুরুস্কার-২০২১ পেলেন বরিশাল জেলা প্রধান জালিস মাহমুদ

সিটি নিউজ ডেস্ক ‍॥ কর্মক্ষেত্রে বিশেষ অবদান ও গুণাবলীর জন্য বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের “বিসিক শুদ্ধাচার পুরুস্কার-২০২১” পেলেন বরিশাল জেলা কার্যালয়ের উপ-মহাব্যাবস্থাপক (ভারপ্রাপ্ত) মোঃ জালিস মাহমুদ। প্রায় ২০ টি ক্যাটাগরীতে দক্ষতা ও পারদর্শিতার কারনে তাকে এ পুরুস্কার প্রদান করা হয়। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আনুষ্ঠানিকভাবে তার হাতে পুরুস্কার তুলে দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অন্যান্য সরকারী প্রতিষ্ঠানের মতো বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনও (বিসিক) কর্মক্ষেত্রে ভাল কাজ ও দক্ষতার স্বীকৃতি স্বরুপ প্রতিবছর কর্মকর্তা-কর্মচারীদের মধ্য থেকে “বিসিক শুদ্ধাচার পুরুস্কার” প্রদান করে থাকে।

এ ক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীদের পেশাগত জ্ঞান ও দক্ষতা, সততার নিদর্শন, নির্ভরযোগ্যতা ও কর্তব্যনিষ্ঠা, শৃঙ্খলাবোধ, সহকর্মী ও সেবাগ্রহীতাদের সাথে আচরন, প্রতিষ্ঠানের বিধি-বিধানের প্রতি শ্রদ্ধাশীলতা, সমন্বয় ও নেতৃত্ব দানের ক্ষমতা, তথ্য প্রযুক্তি ব্যবহারে পারদর্শিতা, ছুটি গ্রহনের প্রবনতা ও সোশ্যাল মিডিয়া ব্যবহারে দক্ষতাসহ প্রায় ২০ টি ক্যাটগরীতে পারদর্শীতার পরীক্ষা-নীরিক্ষা শেষে এ পুরুস্কারে ভূষিত করা হয়।

“বিসিক শুদ্ধাচার পুরুস্কার -২০২১” এর জন্য সারা দেশ থেকে ১২ জনকে মনোনীত করা হয়। বরিশাল বিভাগের ছয় জেলার কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে এবছর এই পুরুস্কারের জন্য একমাত্র বরিশাল জেলা বিসিক কার্যালয়ের উপ-মহাব্যাবস্থাপক (ভারপ্রাপ্ত) মোঃ জালিস মাহমুদ নির্বাচীত হন।

জালিস মাহমুদ নির্ধারীত ঊনিষটি ক্যাটাগরী ছাড়াও নীজ দক্ষতায় উদ্যোক্তাদের সমন্বীত করতে “বিসিক উদ্যোক্তা পরিবার, বরিশাল” নামে ফেইসবুক গ্রুপ চালু করেছেন। যা মডেল হিসেবে নিয়ে অন্যান্য জেলা কর্মকর্তাদের চালু করার জন্য কেন্দ্র থেকে নির্দেশনা দেয়া হয়েছে। সম্প্রতি ঢাকাস্থ বিসিক কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে জালিস মাহমুদের হাতে পুরুস্কার তুলে দেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোস্তাক হাসান, এনডিসি। এসময় বিসিক পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin