শোকের মাস এবারও সীমিত পরিসরে পালন করবে আওয়ামী লীগ

সিটি নিউজ ডেস্ক॥ করোনা মহামারীর কারণে এবারও জাতীয় শোকের মাস আগস্টে সীমিত পরিসরে কর্মসূচী পালন করবে আওয়ামী লীগ। পাশাপাশি দেশে সংক্রমণ বেড়ে যাওয়া এবং লকডাউন পরিস্থিতিতে মানবিক কার্যক্রম জোরদার করবে ক্ষমতাসীনরা। শোকাবহ এই মাসে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর কর্মসূচীর সঙ্গে ‘মানবতার রাজনীতি’র নানা কর্মসূচীও মাসব্যাপী পালন করবে আওয়ামী লীগ।

সোমবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে শোকাবহ আগস্টের কর্মসূচী নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেন দলটির কেন্দ্রীয় নেতারা। এ সময় দলের সভাপতিমণ্ডলীর সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, উপ দফতর সম্পাদক সায়েম খান, নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, সৈয়দ আবদুল আউয়াল শামীম প্রমুখ উপস্থিত ছিলেন। এ বিষয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ যথাযোগ্য মর্যাদায় এবং ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শোকাবহ আগস্ট পালন করবে অতীতের মতো করে। তবে এবার কোভিড পরিস্থিতির কারণে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এসব কর্মসূচী পালিত হবে। দেশব্যাপী করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আগস্টে দেশের মানুষের জন্য আরও বিস্তারিত কর্মসূচী নেয়ার চিন্তা করছে দল।

তিনি বলেন, করোনার শুরু থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের পাশে দাঁড়িয়েছে। এ কারণে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আমাদের অনেক নেতাকর্মী আক্রান্ত হয়েছেন, মৃত্যুবরণ করেছেন। তবে আমরা জীবনের ভয়কে জয় করে মানুষের কল্যাণে আত্মনিবেদন করেছি। আগস্টে সেই কর্মসূচীর সঙ্গে আরও বিস্তৃত কর্মসূচীর পরিকল্পনা করছি আমরা।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, শোকাবহ আগস্টে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন, সীমিত আকারে আলোচনা সভা, বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোকপাত, ক্রোড়পত্র প্রকাশ করা এসব কর্মসূচী স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে আয়োজন থাকবে। যাতে ব্যাপক গণজমায়েত না হয় সেদিকে সতর্ক দৃষ্টি আছে আমাদের।

তিনি বলেন, এবারের পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন। সংক্রমণের রেকর্ড পার করছে দেশ। এজন্য এবারের শোকাবহ আগস্টে আমরা শোককে শক্তিতে রূপান্তর করে বেশ কিছু কর্মকাণ্ড হাতে নেব। করোনোয় মানুষের জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কাজ করছেন। এর সঙ্গে আরও বিস্তৃত আকারে মানবিক কর্মকাণ্ড আমরা পরিচালনা করব। দেশের জন্য নিজদের উজাড় করে দেবে দলের প্রতিটি নেতাকর্মী।

Share on facebook
Share on twitter
Share on linkedin