বরিশালে ১৪ দিনের অভিযানে ১২১২টি মামলায, ১৪,৮৪,৫৫০ টাকা জরিমানা

সিটি নিউজ ডেস্ক ‍॥ দেশের করোনায় আক্রান্ত রুগীর সংখ্যা বাঁড়ার পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যা তাই সরকার করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপী গত ১ জুলাই থেকে টানা ১৪ দিনের সরকারি বিধি-নিষেধ (লক ডাউন) ঘোষণা করেন সরকার তারি ধারাবাহিকতায় আজ ১৪ জুলাই বুধবার পর্যন্ত জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে করোনা মহামারী কোভিড-১৯ এর দ্বিতীয় দফার সংক্রমণ প্রতিরোধে বরিশাল জেলা ও মহানগরীতে বিধি-নিষেধ বাস্তবায়নে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে।

লকডাউন এর ১৪ তম দিনে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এর নেতৃত্বে বরিশাল জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ৬ টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। বরিশাল জেলায় দিনব্যাপী মোবাইল কোর্ট অভিযানে ৩০ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দন্ডবিধি ২৬৯ ধারার পৃথক মামলায় ৫০ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। বরিশাল মহানগরীতে ৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে ২৮ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান কে বিভিন্ন অপরাধে ৩৪ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করেন।

পাশাপাশি বরিশাল জেলার ১০ টি উপজেলায় অভিযান পরিচালনা করেন ১ জন উপজেলা নির্বাহী অফিসার ২ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান কে পৃথক মামলায় ১৬ হাজার টাকার জরিমানা আদায় করা হয়েছে। গত দুই সপ্তায় জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে বরিশাল জেলা ও মহানগরীতে ২০৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দ্বারা মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ১২১২ টি মামলায় মোট ১৪ লক্ষ ৮৩ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

মহানগরীতে ৮৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫৮৯ টি মামলায় ৫ লক্ষ ৯৮ হাজার ৬৫০ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি বরিশাল জেলার ১০ টি উপজেলায় ১২১ জন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন ৬২২ টি মামলায় ৮ লক্ষ ৮৪ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin