ফারহানা সুলতানা উর্মির মৃত্যুবার্ষিকীতে কুরআন খতম ও দোয়া অনুষ্ঠিত

সিটি নিউজ ডেস্ক:: রণাঙ্গণের মুখপত্র দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার প্রকাশক ও সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নূরুল আলম ফরিদ এবং বরিশাল বিএম কলেজের সাবেক অধ্যাপিকা সুলতানা বেগম দম্পত্তির একমাত্র কন্যা ফারহানা সুলতানা উর্মির ১ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ (১৫ জুলাই) বৃহস্পতিবার ফারহানা সুলতানা উর্মির কবর জিয়ারত করেন পরিবারের সকলসদস্যগন। গত বছরের এইদিন সন্ধ্যারাতে উর্মি (৪০) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে শেষ নি:স্বাস ত্যাগ করেন। উর্মি সরকারি সিস্টার্সডে প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষিকা ছিলেন।

একমাত্র কন্যাকে হারিয়ে শোকে মূহ্যমান হয়ে পড়েন বাবা বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ঠ সাংবাদিক নূরুল আলম ফরিদ এবং মা বরিশাল বিএম কলেজের সাবেক অধ্যাপিকা সুলতানা বেগম। শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সিনিয়র সদস্য নূরুল আলম ফরিদ ও অধ্যাপিকা সুলতানা বেগম এর দাম্পত্য জীবনে এক কন্যা ও এক পুত্র সন্তানের অধিকারী। কন্যা ফারহানা সুলতানা উর্মি গত বছরের ১৫ জুলাই বিকেলে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত এম্বুলেন্সযোগে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

পরবর্তীতে কর্তব্যরত চিকিৎসক তার মৃত্যু ঘোষণা করেন। পরদিন ১৬ জুলাই সকাল ৯টায় বগুড়া রোডস্থ শ্রী চৈতন্য স্কুলে মরহুমার জানাজা নামাজ শেষে তার মরদেহ বরিশাল মুসলিম গোরস্থানে দাফন করা হয়। নগরীর বগুড়া রোডের পেশকার বাড়ির বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা নূরুল আলম ফরিদ ও অধ্যাপিকা সুলতানা বেগম দম্পত্তির এক ছেলে রয়েছেন। নাম স্থপতি আহম্মেদ নূরুল হাসান স্বাক্ষর।

এদিকে,বীর মুক্তিযোদ্ধা নূরুল আলম ফরিদ এবং বরিশাল বিএম কলেজের সাবেক অধ্যাপিকা সুলতানা বেগম দম্পত্তি তাদের কন্যা ফারহানা সুলতানা উর্মির আত্মার মাগফেরাত কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন। বীর মুক্তিযোদ্ধা নূরুল আলম ফরিদ জানান, ফারহানা সুলতানা উর্মির আত্মার শান্তি কামনায় মাদ্রাসায় কুরআন খতমের আয়োজন করা হয়েছে

Share on facebook
Share on twitter
Share on linkedin