নগরীতে করোনা প্রতিরোধ বুথের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার

সিটি নিউজ ডেস্ক ‍॥ বরিশাল মহানগরীর কাকলির মোড় শহীদ বীর মুক্তিযোদ্ধা কনস্টবল হারুন অর রশিদ পুলিশ বক্সের সামনে করোনা প্রতিরোধ বুথ স্থাপন করা হয়। করোনা প্রতিরোধ বুথ উদ্বোধন করেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার বিএমপি মোঃ শাহাবুদ্দিন খান ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের তত্ত্বাবধানে এবং স্টেপ্স টু এসডিজিএস ও জিবিএফ এর সহযোগিতায় করোনা প্রতিরোধ বুথটি নগরীর চারটি গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থাপিত হয়েছে। স্থাপিত এই বুথ থেকে পথচারীরা হ্যান্ড স্যানিটাইজ করাসহ নির্ধারিত বুথে পুরাতন মাস্ক রেখে নতুন মাস্ক সংগ্রহ করতে পারবেন। উদ্যোগটি গ্রহণ করেছেন, মানবতার আহ্বানে বরিশাল জিলা স্কুল সকল ব্যাচ।

বৈশ্বিক মহামারীতে দেশ ও দেশের মানুষকে করোনা ভাইরাসের ভয়াল থাবা থেকে সুরক্ষার প্রয়াসে বরাবরের মতো সৃজনশীল মহতী উদ্যোগের জন্য বরিশাল জিলা স্কুলের সকল ব্যাচের শিক্ষার্থীদের সাধুবাদ জানিয়ে পুলিশ কমিশনার বিএমপি মোঃ শাহাবুদ্দিন খান বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে আমরা যদি এভাবে যার যার অবস্থান থেকে নিজেরা সাহায্যের হাত বাড়িয়ে দেই, সমাজের অসহায় ও দুস্থদের পাশে দাড়াই, বিশেষ করে যারা আত্মসম্মানের ভয়ে কারো কাছে হাত পেতে সাহায্য চাইতে পারে না তাদের পাশে দাড়ানোর পাশাপাশি আমরা যদি মাস্ক পরাকে অভ্যেসে পরিণত করি, কোনো কিছু স্পর্শ করার আগে ও পরে হ্যান্ড স্যানিটাইজড করি, সামাজিক দূরত্ব বজায় রাখি তবে আল্লাহর অশেষ রহমতে অচিরেই আমরা এই মহামারী থেকে মুক্তি পাবো।

উল্লেখ্য যে, “মানবতার আহ্বানে বরিশাল জিলা স্কুল সকল ব্যাচ’র ” মূখ্য সমন্বয়ক মোঃ দিপু হাফিজুর রহমান জানান , আমরা বৈশ্বিক মহামারির শুরু থেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে খাদ্য সামগ্রী বিতরণ, অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ সহ নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছি, আপাততঃ পরীক্ষামূলকভাবে চারটি করোনা প্রতিরোধ বুথ স্থাপন করা হলেও পর্যায়ক্রমে, চাহিদা অনুযায়ী বরিশাল শহরের বিভিন্ন পয়েন্টে এ ধরনের করোনা প্রতিরোধ বুথ স্থাপন করা হবে।

এ-সময় আরো উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি মডেল থানা শারমিন সুলতানা রাখি, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার টু পুলিশ কমিশনার) মাসুদ রানা, অফিসার ইনচার্জ কোতোয়ালি মডেল থানা, নূরুল ইসলাম পিপিএম, “মানবতার আহ্বানে বরিশাল জিলা স্কুল সকল ব্যাচ” মোঃ আজিজ রহমান, স্টেপ্স টু এসডিজিএস এর আকিব, অর্ণব, জাবেদ সহ বরিশাল জিলা স্কুলের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ।

Share on facebook
Share on twitter
Share on linkedin