পটুয়াখালীতে ৯৯৯-এ ফোনের পর ৭০ ফুট উঁচুতে আটকেপড়া শালিক উদ্ধার

সিটি নিউজ ডেস্ক ‍॥ পটুয়াখালীর গলাচিপা উপজেলায় সংবাদকর্মীর জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন পেয়ে হাইভোল্টেজ বৈদ্যুতিক সঞ্চালন লাইনে ৭০ ফুট উঁচু তারে সুতোয় আটকেপড়া একটি শালিক উদ্ধার করেছে পুলিশ ও পল্লী বিদ্যুৎ বিভাগের লোকজন।

শনিবার সন্ধ্যায় গলাচিপা পৌরসভার লঞ্চঘাট এলাকায় হাইভোল্টেজ বৈদ্যুতিক সঞ্চালন লাইনে ৭০ ফুট উঁচু থেকে ওই পাখিটি উদ্ধার করা হয়।

সংবাদকর্মী মাইদুল হক মিকু জানান, পৌরসভার লঞ্চঘাট রোডের সামনে বৈদ্যুতিক তারে সুতার সঙ্গে একটি শালিক আটকা পড়ে। শালিকটি অনেক চেষ্টা করেও নিজেকে ছাড়াতে পারছিল না। পরে তিনি শালিক উদ্ধারের জন্য প্রথমে ৯৯৯-এ ফোন দেন, তার পর সেখান থেকে নম্বর নিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পটুয়াখালী খবর দেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স দশমিনা ইনচার্জ মো. জাকির হোসেন নেতৃত্বে একটি দল ঘটনাস্থালে পৌঁছায়। তাদের পৌঁছানোর আগে প্রায় এক ঘণ্টা পুলিশ প্রশাসন ও পল্লী বিদ্যুৎ বিভাগসহ স্থানীয় লোকজন চেষ্টা করে শালিকটি উদ্ধার করা হয়।

শনিবার সন্ধ্যায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ঘটনাস্থালে পৌঁছানোর আগেই পুলিশ প্রশাসন ও পল্লী বিদ্যুৎ বিভাগ লোকজন শালিক উদ্ধার করে এসআই দিবাকরের নেতৃত্বে প্রাণী কর্মকর্তার সহায়তায় শালিক পাখি খাবার ও প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin