পশুর চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে বরিশালে মানববন্ধন

দেশের সমৃদ্ধি অর্জনে চামড়া শিল্প রক্ষায় সকল সিন্ডিকেট ভেঙে দিয়ে চামড়া শিল্পকে বাঁচানাের দাবিতে বরিশালে মানববন্ধন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দেলন।

সোমবার ( ১৯ জুলাই ) দুপুরে নগরীর অশ্বিনী কুমার হলের সামনের সদর রোডে এ মানববন্ধনের আয়োজন করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দেলন বরিশাল মহানগর শাখা।

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের বরিশাল মহানগরের সভাপতি আব্দুল্লাহ আল মামুন, সহ- সভাপতি মুহাম্মদ ইবরাহীম খান, সাধারণ সম্পাদক মুহাম্মাদ জাহিদুল, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ শোভন দাওয়া ও প্রশিক্ষন সম্পাদক গাজী মুহাম্মাদ রেদোয়ান,তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মদ ইয়াকুব সিয়াম, প্রকাশনা ও দপ্তর সম্পাদক সিরাজুল ইসলাম,অর্থ সম্পাদক নাজমুল হাসান সুজন ও কলেজ সম্পাদক এস এম হাসিবুল্লাহ, সাহিত্য সম্পাদক আলমগীর হুসাইন, সদস্য আরাফাত তালুকদার প্রমুখ।

এসময়ে বক্তারা বলেন, বৈশ্বিক করোনাভাইরাসের প্রাদুর্ভাব ও প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ২০১৯-২০ অর্থবছরে রপ্তানির আয় কমে গিয়ে ৭৯৭ দশমিক ৬১ মিলিয়ন ডলারে দাঁড়ায়েছে । রপ্তানি আয়ের দিক থেকে ২য় স্থান হারিয়ে চামড়া খাত ৩য় স্থানে নেমে এসেছে। তাই অবিলম্বে চামড়া শিল্প রক্ষা ও সিন্ডিকেটের হাত থেকে এ শিল্পকে বাঁচাতে সরকারকেই কার্যকরী ভূমিকা পালন করার আহ্বান জানায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin