বিসিসিতে ১৪২ স্থানে পশু কোরবানি

বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) এর ৩০টি ওয়ার্ডে পশু কোরবানির জন্য ১৪২টি স্থান নির্ধারণ করা হয়েছে। সেইসঙ্গে পরিচ্ছন্নতা বিভাগের ১ হাজার কর্মী বর্জ্য অপসারণ প্রক্রিয়া সম্পন্ন করতে কাজ করবেন।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা ও ভ্যাটেনারি সার্জন চিকিৎসক রবিউল ইসলাম  বলেন, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশনা অনুযায়ী ওয়ার্ডগুলোতে পশু কোরবানির জন্য স্থান নির্ধারণ করা হয়েছে। ওয়ার্ড বড় হলে সেখানে নির্ধারিত স্থানের সংখ্যা বাড়ানো হয়েছে। আর প্রতিটি নির্ধারিত স্থানে কোরবানির পশুর বর্জ্য ভরে রাখতে পর্যাপ্ত ব্যাগ ও জবাইয়ের স্থান জীবাণুমুক্ত রাখতে ব্লিচিং পাউডার দিয়ে দেয়া হচ্ছে।

তিনি বলেন, কোরবানির দিন বেলা ২টা থেকে ৬ ঘণ্টার টার্গেট ঘোষণা করা হয়েছে, এর মধ্যে বরিশাল নগরের ৩০টি ওয়ার্ডের কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে। এক্ষেত্রে পরিচ্ছন্নতা বিভাগের কর্মীদের পাশাপাশি পানি শাখার কর্মীরা কাজ করবেন।

এদিকে নগরবাসী যারা নির্ধারিত স্থানে পশু কোরবানি করছেন না, পরিবেশের বিনষ্ট না করে তাদের নিজ দায়িত্বে বর্জ্য নির্ধারিত স্থানে ফেলার আহ্বান জানানো হয়েছে। নিয়মিত পরিচ্ছন্নতা কাজের ধারাবাহিকতায় সেখান থেকে বর্জ্য অপসারণ করবে পরিচ্ছন্নতা বিভাগের কর্মীরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin