বরিশালের মীরগঞ্জ ঘাটে যাত্রী মারধর,পানিতে ফেলে হত্যা চেষ্টা,মামলা: গ্রেপ্তার ১

সিটি নিউজ ডেস্ক:: বরিশালের বাবুগঞ্জ-মুলাদীর মীরগঞ্জ খেয়াঘাটে একের পর এক যাত্রী হয়রানী, অতিরিক্ত ভাড়া আদায়সহ স্বেচ্ছাচারিতা ও যাত্রীদেরকে মারধরের ঘটনা ঘটেই যাচ্ছে। সংশ্লিষ্ট মহলের নজরদারি না থাকায় দিনে দিনে এ অপ্রীতিকর ঘটনা ঘটেই যাচ্ছে, আর এতে ইজারাদারের লোকজনের হাতে নাজেহাল হচ্ছে সাধারন যাত্রীরা। সর্বশেষ অতিরিক্ত ভাড়া নেয়ার বিষয়ে কথা বললে এক যাত্রীকে মারধর করে নদীতে ফেলে দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় একটি মামলাও দায়ের হয়েছে। এবং এই ঘটনায় জড়িত তুহিন নামের একজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

এর আগে আহতের পরিবারের পক্ষ থেকে বাবুগঞ্জ থানায় মামলাটি দায়ের করা হয়।

মামলা সুত্রে জানা যায়, মামলার পরপরই বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহাবুবুর রহমানের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে এ ঘটনার মূলহোতা তুহিন সরদারকে মুলাদী থেকে গ্রেপ্তার করেন।

অতিরিক্ত ভাড়া চাওয়ার জেরে যাত্রীকে মারধরের ঘটনায় (২১জুলাই) মঙ্গলবার বিকেলে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওতে এক যুবককে বেধড়ক মারধর করে নদীতে ফেলে দেয়ার চেষ্টাও দেখা যায়।

আর এ ঘটনার প্রতিবাদ জানিয়ে ফেসবুকে ঝড় তোলে হিজলা, মুলাদী, মেহেন্দিগঞ্জ এবং বাবুগঞ্জ উপজেলার মানুষ। তারা এই ঘটনার বিচার দাবি জানিয়ে প্রতিবাদ অব্যাহত রয়েছে।

এ ঘটনায় বরিশাল জেলা পরিষদের পক্ষ থেকে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেয়া হয়।

উল্লেখ্য, বরিশাল-মুলাদী রুটে যাতায়াতের একমাত্র মাধ্যম মীরগঞ্জ খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া আদায়, যাত্রী হয়রানীসহ একাধিক অভিযোগের ভিত্তিতে বিভিন্ন সময়ে বিভিন্ন পত্রিকা ও ইলেক্ট্রনিক মিডিয়ায় নিউজ প্রকাশিত হয়।তার পরও এখন পর্যন্ত কোনো প্রশাসনের নজরদারিতে আসেনি।এই ঘটনার সুষ্ঠ তদন্ত করে দ্রুত ব্যাবস্থা না নিলে এধরনের ঘটনা সামনে আরও ঘটতে পারে বলে ভুক্তভোগীদের ধারনা।

Share on facebook
Share on twitter
Share on linkedin