বরিশালে লকডাউনের পঞ্চম দিন‘ ৯৬ টি মামলা, ১লক্ষ ৮২ হাজার টাকা জরিমানা আদায়

সিটি নিউজ ডেস্ক:: বরিশালে সরকারি বিধি-নিষেধ বাস্তবায়নের জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযানে এ পর্যন্ত ৯৬ টি মামলায় ১ লক্ষ ৮২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। দেশে করোনায় আক্রান্ত রুগীর সংখ্যা বাঁড়ার পাশাপাশি বাড়ছে মৃত্যুর সংখ্যা তাই সরকার করোনা ভাইরাস প্রতিরোধে দেশব্যাপী আবারো ১৪ দিনের সরকারি বিধি-নিষেধ ( লক ডাউন ) ঘোষণা করেন সরকার সেই ধারাবাহিকতায়

আজ (২৭ জুলাই) মঙ্গলবার দিনব্যাপী বরিশাল জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা মহামারী (কোভিড-১৯) এর দ্বিতীয় দফার সংক্রমণ প্রতিরোধে বরিশাল জেলা ও মহানগরীতে ১৪ দিনের বিধি-নিষেধ বাস্তবায়নে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লকডাউনের ৫ম দিনে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের নির্দেশক্রমে। বরিশাল জেলা ও মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ১৭ টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে আসছে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগন ।

বরিশাল জেলা ও মহানগরীতে দিনব্যাপী মোবাইল কোর্ট অভিযানে ৯৬ জন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পৃথক মামলায় ১ লক্ষ ৮২ হাজার ৯৭০ টাকা জরিমানা আদায় করা হয়। বরিশাল নগরীতে ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ভ্রম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ৪১ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান কে বিভিন্ন অপরাধে ১ লক্ষ ২৫ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেন।

এদিকে সকালে বরিশাল জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন আল হেলাল এর নেতৃত্বে নগরীর সদর রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। এসময় ঔষধ আইন, ১৯৪০ এর ধারা ১৮ এর উপধারাসমূহ লঙ্ঘন করে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ফিজিশিয়ান স্যাম্পল ও অনুনোমোদিত ঔষধ বিক্রয় করায় ৬ টি ফার্মেসীকে ৬৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়।

পাশাপাশি বরিশাল জেলার ১০ টি উপজেলায় অভিযান পরিচালনা করেন ১০ জন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি ৫৫ জন ব্যক্তি ও প্রতিষ্ঠান কে পৃথক মামলায় ৫৭ হাজার ৩৭০ টাকার জরিমানা আদায় করেন তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin