কলাপাড়ায় অতিবৃষ্টিতে পায়রা সমুদ্র বন্দরের সদ্য নির্মিত পুনর্বাসন কেন্দ্রে ধ্বস

পটুয়াখালীর কলাপাড়ায় অতিবৃষ্টিতে পায়রা সমুদ্র বন্দরে ভ‚মি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থদের প্রধানমন্ত্রীর দেয়া পূনর্বাসন কেন্দ্রের সড়কসহ পানি নিষ্কশনের ড্রেনেজ ধ্বসে পড়েছে। বিভিন্ন জায়গা দিয়ে মাটি ও বালি ধ্বসে নেমে যাওয়ায় ফাটল ধরে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে বেশ কয়েকটি একতলা বিল্ডিং। উপজেলার লালুয়া ইউপির মহল্লাপাড়া গ্রামে ২ নং প্যাকেজে মঙ্গলবার ও বুধবার এ দুদিনের টানা ভাড়ি বর্ষনে এ ঘটনা ঘটে।

পূনর্বাসন কেন্দ্রের বাসিন্দা কাশেম হাওলাদার(৭০)অভিযোগ কওে বলেন, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা নির্মানসহ নিম্নমানের কাজেই এমন ঘটনা ঘটেছে। তার অভিযোগ, ইতোমধ্যেই বেশ কিছু বিল্ডিং এর নিচে ফাটল ধরেছে। মৌসুমি ভাড়ি বৃষ্টিপাত অব্যাহত থাকলে যে কোন সময় বেশ কয়েকটি বিল্ডিং ধ্বসে দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।
এ ব্যাপারে লালুয়া ইউপি চেয়ারম্যান মো.শওকত হোসেন তপন বিশ^াস বলেন, পায়রা সমুদ্র বন্দরের পূনর্বাসন কেন্দ্রের সড়কসহ পানি নিষ্কশনের ড্রেনেজ ধ্বসে পড়েছে। বিভিন্ন জায়গা দিয়ে মাটি ও বালি ধ্বসে নেমে যাওয়ায় ফাটল ধরে ঝুকিপূর্ণ হয়ে পড়েছে ভবনগুলো ।

এবিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ই-ইঞ্জিনিয়ারিং এর প্রকৌশলী রাজীবুল হাসান বলেন, সব কাজই নিয়মানুযায়ী করা হয়েছে। অপরিকল্পিত কিছুই হয়নি। প্রাকৃতিকভাবে টানা ভাড়ি বর্ষনে কিছু জায়গায় ধ্বস নেমেছে। আমরা দ্রুত সেই জায়গাগুলো মেরামতে সকাল থেকেই কাজ করছি। এছাড়া ছোটো ছোটো যে সমস্যা রয়েছে তা সমাধানে কাজ করছি।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, পায়রা সমুদ্র বন্দরের কোনো ব্যাপার আমাদের এখতিয়ারের মধ্যে না। তার পরেও আমি যোগাযোগ করেছি। তারা জানিয়েছে ছোটো ছোটো যে সমস্যা রয়েছে তা সমাধানে কাজ করছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin