২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ৮৫৪, উপসর্গসহ মৃত্যু ১৩

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে আরও ৮৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩১ হাজার ৪২৮ জনে।

পাশাপাশি একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে আট জন এবং করোনা ওয়ার্ডে দু’জনের মৃত্যু হয়েছে। আর এ নিয়ে গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রয়েছেন বরিশালের তিনজন, পিরোজপুরের একজন ও ঝালকাঠির একজন। এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪৪২ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, বিভাগে মোট আক্রান্ত ৩১ হাজার ৪২৮ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ হাজার ৪৬৫ জন।

আক্রান্তদের মধ্যে রয়েছেন বরিশাল জেলায় নতুন ২৮৮ জনসহ মোট ১৩ হাজার ২৬৫ জন, পটুয়াখালী জেলায় নতুন ১৬৮ জনসহ মোট তিন হাজার ৯৫১ জন, ভোলা জেলায় নতুন ১৭৬ জনসহ মোট তিন হাজার ৪০২ জন, পিরোজপুর জেলায় নতুন ৬৯ জনসহ মোট চার হাজার ২১০ জন, বরগুনা জেলায় নতুন ৭২ জনসহ মোট আক্রান্ত দুই হাজার ৭৪৬ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৮১ জনসহ মোট আক্রান্ত তিন হাজার ৮৫৪ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে আট জনের এবং করোনা ওয়ার্ডে দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭৫৩ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৯০ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭৫৩ জনের মধ্যে ৯০ জনের করোনা টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

শেবাচিম হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল পর্যন্ত) শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৯ জন ও করোনা ওয়ার্ডে ২৯ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৯১ জন চিকিৎসাধীন। এদের মধ্যে রয়েছেন করোনা ওয়ার্ডে ১২৩ জন ও আইসোলেশন ওয়ার্ডে ১৬৮ জন চিকিৎসাধীন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৬০ শতাংশ করোনা পজিটিভ শনাক্তের হার।

Share on facebook
Share on twitter
Share on linkedin