দক্ষিণাঞ্চলে টানা বৃষ্টিপাত, রাস্তাঘাট ফাঁকা

সাগ‌রে মৌসুমি লঘুচা‌পের কার‌ণে ব‌রিশালসহ পু‌রো দ‌ক্ষিণাঞ্চ‌লে টানা বৃ‌ষ্টি হ‌চ্ছে। দমকা হাওয়ার সঙ্গে টানা বৃ‌ষ্টিপা‌তে জনজীবন বিপর্যস্ত হ‌য়ে প‌ড়ে‌ছে।

টানা বৃ‌ষ্টিপা‌তের ফ‌লে ব‌রিশা‌লের বি‌ভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। ক্ষ‌তি হয়ে‌ছে ফস‌লের মাঠ ও মা‌ছের ঘে‌রের। টানা বৃষ্টিপাতের কারণে অতি জরুরি প্রয়োজন ছাড়া মানুষজন ঘরের বাইরে বের হননি, প্রতিটি সড়ক ফাঁকা দেখা গেছে।

ব‌রিশাল আবহাওয়া অফিসের সি‌নিয়র অবজারভার আনিসুর রহমান ব‌লেন, বৃহস্প‌তিবার (২৯ জুলাই) ৩২ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে‌ ব‌রিশা‌লে। বাতা‌সের গ‌তি‌বেগ ছি‌ল ঘণ্টায় ১০ থেকে ১২ ন‌টিক‌্যাল মাইল।

তি‌নি ব‌লেন, সাগ‌রে মৌসুমি লঘুচা‌পের কার‌ণে দমকা হাওয়ার পাশাপা‌শি টানা বৃ‌ষ্টিপাতও হচ্ছে, যা আরও কিছু‌দিন থাক‌বে।

এদি‌কে ব‌রিশাল পা‌নি উন্নয়ন বো‌র্ডের উপ-সহকা‌রী প্রকৌশলী জা‌বেদ হো‌সেন ব‌লেন, বুধবার ভোলায় ৫০ মি‌লি‌মিটার, ঝালকা‌ঠি‌তে ৫৮ মি‌লি‌মিটার, পাথরঘাটায় ২৯৮ মি‌লি‌মিটার, পটুয়াখালী‌তে ১৭২ মি‌লি‌মিটার, পি‌রোজপু‌রে ১৫০ মি‌লি‌মিটার এবং বরগুনায় ৩৯০ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে।

বৃহস্প‌তিবার ভোলায় ৪০ মি‌লি‌মিটার, ঝালকা‌ঠি‌তে ৭৯ মি‌লি‌মিটার, পাথরঘাটায় ৮৭ মি‌লি‌মিটার, পটুয়াখালী‌তে ৭০ মি‌লি‌মিটার, পি‌রোজপু‌রে ৭০ মি‌লি‌মিটার ও বরগুনায় ৮৩ মি‌লি‌মিটার বৃ‌ষ্টিপাত রেকর্ড করা হ‌য়ে‌ছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin