বরিশালে কিন্ডারগার্টেন শিক্ষকদের অবস্থান কর্মসূচি পালন

সিটি নিউজ ডেস্ক:: শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছেন বরিশাল শিক্ষা ও শিশু রক্ষা আন্দোলনের সদস্যরা।বরিশাল কিন্ডারগার্টেন ফোরামের সম্পাদক আবদুস সোবহান বাচ্চু বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষক মানবেতর জীবন যাপন করছেন। শিক্ষা প্রতিষ্ঠান লাগাতার বন্ধ থাকায় হুমকির মুখে কয়েক লাখ শিক্ষার্থীর শিক্ষা জীবন।

আজ ( ২৯ জুলাই ) বৃহস্পতিবার দুপুরে শিক্ষকরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ৩০ মিনিট অবস্থান কর্মসূচি পালনের সময় এ দাবি জানান।শিক্ষা ও শিশু রক্ষা আন্দোলনের আহ্বানে এবং বরিশাল কিন্ডার গার্টেন ফোরামের আয়োজনে অবস্থান কর্মসূচি পালিত হয়।

বরিশাল কিন্ডারগার্টেন ফোরামের সদস্য ও কাশিপুর ফুলকুড়ি কিন্ডারগার্টেন প্রধান শিক্ষক কামরুন নাহার কলি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের হাজারো শিক্ষক মানবেতর জীবন যাপন করছেন। শিক্ষা প্রতিষ্ঠান লাগাতার বন্ধ থাকায় হুমকির মুখে কয়েক লাখ শিক্ষার্থীর শিক্ষা জীবন।


আনোয়ার হোসেন নামের এক শিক্ষক জানান, বরিশাল বিভাগে ৫০০ কিন্ডারগার্টেনের ছয় হাজারের বেশি শিক্ষক ও চার হাজারের বেশি কর্মচারী এ আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন।তিনি জানান, লাগাতার বন্ধের ফলে বরিশালে কিন্ডাগার্টেনের পঞ্চাশ হাজারের বেশি শিক্ষার্থী শিক্ষা জীবন থেকে ঝরে গেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin