বরিশালের উজিরপুরে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার ৪

সিটি নিউজ ডেস্ক:: বরিশালের উজিরপুরে বীর মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যার ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এরমধ্যে বৃহস্পতিবার (২৯ জুলাই) এক নারীকে এবং তিনজনকে শুক্রবার (৩০ জুলাই) ওই মুক্তিযোদ্ধার জানাজা নামাজ থেকে গ্রেফতার করা হয়।

উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আরশাদ বলেন, নিহতের পরিবার থেকে থানায় মামলা করেছেন। তবে মামলার আগে প্রাথমিক অনুসন্ধানে নিশ্চিত হওয়া গেছে গ্রেফতাররা হত্যায় জড়িত ছিলেন। এজন্য তাদের গ্রেফতার করা হয়েছে। মামলা হলে তদন্ত করে প্রকৃত তথ্য জানা যাবে।

গ্রেফতার আকলিমাকে বৃহস্পতিবার ৫৪ ধারায় গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। এছাড়া শুক্রবার গ্রেফতার করা হয় সাইফুল ইসলাম, আকতার, সবুজ। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হত্যাকাণ্ডে অংশ নেওয়ার পরে তারা বাড়ি ছেড়ে যাননি। বরং মুক্তিযোদ্ধার জানাজায় অংশ নেন।

এদিকে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনকে রাষ্ট্রীয় মর্যাদায় বিকেল সাড়ে ৫টায় উপজেলার বামরাইল ইউনিয়নের আটিপারা মঈনুল ফাজিল মাদরাসার মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। পরিবারের সকলে গুরুত্বর আহত হওয়ায় কেউ জানাযায় অংশ নিতে পারেনি। প্রশাসনের পক্ষে গার্ড অব অনার দেন সহকারী উপ-পরদির্শক (এসআই) জসিম উদ্দিনসহ সংঙ্গীয় ফোর্স।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণতি বিশ্বাস, উজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মজিদ সিকদার বাচ্চু, পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওয়াদুদ সরদার, ডেপুটি কমান্ডার হারুন অর রশীদ, মুক্তিযোদ্ধা ডা. আ ন ম আব্দুল হাকিম, উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আরশাদ, ইউপি চেয়ারম্যান ইউসুফ হোসেন হাওলাদার প্রমুখ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল সাড়ে ৭টায় জমি বিরোধের জের ধরে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin