বরিশালে কর্মহীন মানুষের জন্য বাসদ’র ‘কমিউনিটি কিচেন’ চালু

বরিশালে লকডাউনে কর্মহীন মানুষের খাদ্য সহায়তার জন্য বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে ‘কমিউনিটি কিচেন’ চালু করা হয়েছে।

‘সহযোগিতা নয়, এ বাঁধন ভ্রাতৃত্বের’ এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার (৩০ জুলাই) বেলা ১২টার দিকে নগরীর বাটার গলীর দলীয় কার্যালয় থেকে খেটে খাওয়া কর্মহীন মানুষের হাতে খাবারের প্যাকেট তুলে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন বাসদ বরিশাল জেলা শাখার নেতৃবৃন্দ।

উদ্বোধনী অনুষ্ঠানে বাসদ বরিশাল জেলা শাখার আহ্বায়ক ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলার সদস্য শহিদুল ইসলাম, মনির হোসেন, রুবেল হাওলাদার, লিটন হাওলাদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের মহানগর শাখার দফতর সম্পাদক সাইফুল ইসলাম ও অদিতি ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী জানান, বাসদ কার্যালয়ে বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে শুরু হয় রান্নার আয়োজন। প্রথমদিন দুই হাজারেরও বেশি লোকের জন্য রান্না শেষ করতে বেলা ১১টা বেজে যায়। প্রথম দিনের খাবার ছিল মুরগির খিচুড়ি। এরপর সেসব খাবার প্যাকেট করা হয়। পরে আট শতাধিক প্যাকেট বাসদের নেতাকর্মীসহ ৪০ জনের বেশি স্বেচ্ছাসেবী নগরীর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে বিতরণ করেন।

তিনি বলেন, বাসদ নেতাকর্মীরা অসহায় মানুষদের পাশে ছিল। সামনের দিনগুলোতেও পাশে থাকবে। লকডাউন যতদিন চলবে এই কার্যক্রম অব্যাহত থাকবে।

জেলা শাখার আহ্বায়ক ইমরান হাবিব রুমন জানান, শ্রমজীবী মানুষগুলো যদি একদিন বসে থাকেন তাহলে খাদ্য জোগাড় করা কষ্ট হয়ে যায়। এ অবস্থায় বাসদের উদ্যোগে ‘কমিউনিটি কিচেন’ চালু করা হয়েছে। লকডাউন চলাকালীন প্রতিদিন এই কমিউনিটি কিচেনে কর্মহীন মানুষের জন্য খাবার রান্না করা হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin