হঠাৎ লঞ্চ চালুর ঘোষণা, যাত্রী নেই বরিশাল নৌ-বন্দরে

সিটি নিউজ ডেস্ক ‍ ॥ আজ দুপুর বারোটা পর্যন্ত লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এতে বরিশাল নদীবন্দর থেকে কয়েকটি লঞ্চ ঢাকার উদ্দেশে ছাড়ার প্রস্তুতি নিলেও, সেখানে নেই তেমন যাত্রী। গতকাল শনিবার সন্ধ্যায় বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির সহসভাপতি সাইদুর রহমান রিন্টু ও বরিশাল সুন্দরবন নেভিগেশন কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর বলেন, হঠাৎ লঞ্চ ছাড়ার সিদ্ধান্ত দেওয়া হয়েছে।

কিন্তু, এতে কোনো লাভ নেই কারণ যাত্রী নেই। সব যাত্রী এখন মাওয়া ঘাটে উল্লেখ করে তিনি বলেন, সকাল বা দুপুরেও এই সিদ্ধান্ত দেওয়া হলে চলত।’ এছাড়া, এখন লঞ্চের মাস্টার ও সুকানিরা বিভিন্ন জায়গায় আছেন। হঠাৎ করে সিদ্ধান্ত দিয়ে লাভ নেই,’ বলেন তিনি। গতকাল শনিবার রাতে বরিশালের নদী বন্দরের পোর্ট অফিসার মোস্তাফিজুর রহমান বলেন, ‘আজ দুপুর বারোটা পর্যন্ত লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

ঘাটে চার-পাঁচটা লঞ্চ আছে। যাত্রী পেলেই তারা ছেড়ে যাবে।’ শনিবার রাতে বরিশাল নদীবন্দরে সরেজমিনে গিয়ে দেখা যায় বন্দরে মোনামিসহ কয়েকটি লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। লঞ্চগুলোর সুপারভাইজাররা জানান, তারা রাত ১১টা পর্যন্ত যাত্রীর জন্য অপেক্ষা করবেন। যাত্রী পেলে তবেই লঞ্চ ছাড়া হবে বলেও জানান তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin