শনাক্ত, মৃত্যু কমেছে বরিশাল ও চট্টগ্রামে

বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে। এদিকে, টানা দুই দিন সর্বোচ্চ শনাক্তের পর চট্টগ্রামেও আক্রান্ত এবং মৃত্যু দুটোই কমেছে।

বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জন মারা গেছেন। তাদের মধ্যে ৮ জন করোনা আক্রান্ত ছিলেন। বাকিরা মারা গেছেন উপসর্গে। এ‌দি‌কে ব‌রিশাল বিভা‌গে এই সম‌য়ে আক্রান্ত হ‌য়ে‌ছেন ৩২২ জন।

শুক্রবার সকাল ৮টা থেকে শ‌নিবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে। এই নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৬৯ জনে। গত ২৪ ঘণ্টায় মৃত‌ ব্যক্তিদের ম‌ধ্যে ১০ জন ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসাধীন ছি‌লেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস শ‌নিবার সকালে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে বরিশালের ১১৯ জন, পটুয়াখালী‌র ২৮ জন, ভোলার ১৫৯ জন, পি‌রোজপু‌রের ৯ জন, বরগুনার ১ এবং ঝালকা‌ঠির ৬ জন। ব‌রিশাল বিভা‌গে মোট ক‌রোনা আক্রান্তের সংখ‌্যা ৩৩ হাজার ১৪৪ জন।

এ‌দি‌কে, ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌ক্যাল ক‌লেজ হাসপাতা‌লের ৩০০ শয্যার বি‌শিষ্ট ক‌রোনা ইউ‌নি‌টে শ‌নিবার সকাল পর্যন্ত ৩৪০ জন ভ‌র্তি ছিলেন। যার ম‌ধ্যে ১৪৩ জনের ক‌রোনা প‌জি‌টি‌ভ। গত ২৪ ঘণ্টায় এই ইউ‌নি‌টে ৪৮ জন নতুন রোগী ভ‌র্তি হ‌য়ে‌ছেন। এই ইউ‌নি‌টে চি‌কিৎসাধীন অবস্থায় এ পর্যন্ত ১ হাজার ৭৭ জনের মৃত‌্যু হ‌য়ে‌ছে।

অন্যদিকে, টানা দুই দিন সর্বোচ্চ শনাক্তের পর আক্রান্ত ও মৃত্যু দুটোই কমেছে চট্টগ্রামে। গত ২৪ ঘণ্টায় জোলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪২ জন। এই সময়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন।

শনিবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানে হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ছয়টি ল্যাবে ২ হাজার ১৩৪টি নমুনা পরীক্ষা করে ৭৪২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৪৯ জন শহরের এবং ৯৩ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮১ হাজার ৯৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ জন। এর মধ্যে ৩ জনই মহানগর ও ১ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৬২ জনে।

জেলার ১৪টি উপজেলার মধ্যে ফটিকছড়িতে সর্বোচ্চ সংখ্যাক ২২ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যান্য উপজেলার মধ্যে লোহাগড়ায় ১ জন, সাতকানিয়ায় ১২ জন, বাঁশখালীতে ১ জন, আনোয়ারায় ২১ জন, চন্দনাইশে ৫ জন, পটিয়ায় ২ জন, রাউজানে ৭ জন, হাটহাজারীতে ২ জন, সীতাকুণ্ডে ১২ জন, মিরসরাইয়ে ২ জন এবং সন্দ্বীপে ৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin