কাশিপুর শাহ পরাণ সড়কের অর্ধশত বাড়ীর বিদ্যুতের মেইন তার চুরি

তুষার হোসেন তুহিন :: বরিশাল সিটি কর্পোরেশনের ২৯ নম্বর ওয়ার্ডস্থ কাশিপুর, হযরত শাহ পরাণ সড়কের অর্ধশত বাড়ীর বিদ্যুতের মেইন তার চুরির ঘটনা ঘটেছে।

শনিবার গভীর রাতে এই চুরির ঘটনা ঘটেছে বলে জানায় ভুক্তভুগী ব্যাবসায়ী মো: স্বপন। তিনি বলেন শাহ পরাণ সড়কের মাথা থেকে বায়তুল আমিন ভিলার মধ্যে নিরবদের বাসার ৪ টি,অনুপ্রভা ভবনের ১টি, ডাঃ আবদুর রহমানের ১টি,সাবেক ক্যাশিয়ার মৃত:আবদুল আজিজ মিয়ার ভবনের ৩টি,শাহ আলমের ১টি,ব্যাবসায়ী মো: স্বপনের ১টি,জলিল ম্যানশনের ১টি, বালী ম্যানশনের ১টিসহ পার্শবর্তী রাজ্জাক খান সড়কের কয়েকটি বাড়ীর বিদ্যুতের মেইন তার কেটে নিয়ে গেছে এই চোর চক্রটি।

স্থানীয় বিসমিল্লাহ ইলেকট্রিক এর মালিক ব্যবসায়ী মো: সাইফুল ইসলাম বলেন সকালে অনেকে আমার কাছে মোটা তারের দাম জিজ্ঞাস করলে তাদের কাছ থেকে জানতে পাই তাদের সবার নাকি বাড়ীর বিদ্যুতের মেইন তার কেটে নিয়ে গেছে রাতে। পাশেই বাস স্টান্ড চলমান লকডাউনের কারনে বেকার হয়ে অনেকে পথে পথে ঘুরছে, এরাই এর সাথে যুক্ত থাকতে পারে বলে আমার ধারনা। জীবনের ঝুঁকি নিয়ে এ কাজ করছে তারা।

এ বিষয়ে বায়তুল আমিন ভিলার মধ্যে নিরবের ছোট ভাই মো রিফাত হোসেন জানায় গভীর রাতে ঘুম থেকে উঠে দেখি পাশের বাসায় বিদ্যুৎ আছে আমাদের বাসায় নেই, কারো কাছে কিছু না বলে চিন্তা করলাম যাই হোক সকালে দেখবো,সকালে দেখি বাসার সামনে তার ঝুলে আছে। খোজ নিয়ে দেখলাম এলাকার অনেক বাড়ির বিদ্যুতের মেইন তার চুরি হয়েছে,। চুরির বিষয়ে থানায় ফোন দিয়ে অবহিত করা হয়েছে।

সুত্রে জানায় বেশ কিছু বাড়ীর বিদ্যুতের মেইন তার চুরি না করে কেটে ফেলে রেখে গেছে। কারন হিসেবে খোজ নিয়ে জানা গেছে যে তার গুলোর মধ্যে সিলভার আছে সেই গুলোকে ফেলে রেখে গেছে,আর যেসব তারের মধ্যে পিতলের গুনা আছে সেই গুলোই নিয়েছেন তারা।

বিদ্যুতের তার চুরির ঘটনা এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন আমার কাছে কেউ অভিযোগ দেয়নি ,তবে ব্যাপারটা খতিয়ে দেখছি।

Share on facebook
Share on twitter
Share on linkedin