বরিশালে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের জরুরী মতবিনিময় সভা

সিটি নিউজ ডেস্ক ‍॥ দেশে দিনদিন করোনা সংক্রমণের সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পাচ্ছে এতে করে বরিশাল জেলায় করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আজ ৩ আগস্ট মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয় তার অফিস কক্ষে করোনার ভয়াবহতা প্রতিরোধে জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার এর উদ্যোগে বরিশালে করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার এর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পরিচালক বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর বরিশাল ডাঃ বাসুদেব কুমার দাস, বিভাগীয় পরিচালক পরিবার পরিকল্পনা বরিশাল মোঃ আবদুস সালাম, সিভিল সার্জন বরিশাল ডাঃ মনোয়ার হোসেন, অধ্যক্ষ শের-ই-বাংলা মেডিকেলে কলেজ বরিশাল অধ্যাপক ডাঃ মোঃ মনিরুজ্জামান, পরিচালক শের-ই-বাংলা মেডিকেলে কলেজ হাসপাতাল ডাঃ এইচ এম সাইফুল ইসলাম, উপ-পরিচালক শের-ই-বাংলা মেডিকেলে কলেজ হাসপাতাল ডাঃ জসিম উদ্দিন, উপ-পরিচালক পরিবার পরিকল্পনা বরিশাল ডাঃ মোঃ তৈয়বুর রহমান, চেয়ারম্যান সাউথ এপোলো মেডিকেল কলেজ বরিশাল অধ্যাপক ডাঃ মোঃ জহিরুল হক, পরিচালক আরিফ মেমরিয়াল হাসপাতাল বরিশাল ডাঃ মোঃ নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরিশাল গৌতম বাড়ৈ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরিশাল রবিউল ইসলাম খান প্রমূখ।

দক্ষিণ অঞ্চলের একমাত্র চিকিৎসা কেন্দ্র শেবাচিমে করোনা রুগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ফলে হিমশিম খাচ্ছে শেবাচিমের চিকিৎসা সেবা এর ফলে সৃষ্টি হয়েছে জন দুর্ভোগ। পাশাপাশি সদর হাসপাতালকে করোনা ইউনিটে রুপান্তর করা হয়েছে কিছুদিন পূর্বে, এতে করের দক্ষিণ অঞ্চলের করোনা আক্রান্ত রুগী সামাল দেওয়া সম্ভব হচ্ছেনা। আজ মতবিনিময় সভার মধ্যমে বরিশাল জেলা ও বিভাগের করোনা ভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

সভার মাধ্যমে নতুন ভাবে নগরীর মা ও শিশু কল্যাণ কেন্দ্র কালিবাড়ী রোড কে ২০ সয্যা বিশিষ্ট নারী করোনা রুগীদের জন্য ইউনিট খোলা হয়েছে। এছাড়া বরিশাল জেলার ৯ টি উপজেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২০ টি করে ১৮০ টি বেট করোনা রুগীর জন্য প্রস্তুত করা হয়েছে করোনা রুগীর সেবা দেওয়ার জন্য।

পাশাপাশি বেসরকারি ভাবে একটি হাসপাতালকে করোনা ইউনিটে রুপান্তর করার জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পর্যায় ক্রমে করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজন অনুযায়ী কার্যকরি পদক্ষেপ গ্রহণ করা হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin