জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে বরিশালে সংবাদ সম্মেলন

সিটি নিউজ ডেস্ক ‍॥ বেশি বেশি মাছ চাষ করি বেকারত্ব দূর করি এই স্লোগান নিয়ে আজ ২৮ আগস্ট শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে জেলা প্রশাসন ও জেলা মৎস্য দপ্তর বরিশাল এর আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় সম্মেলন কক্ষে জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার এর পক্ষে উপপরিচালক স্থানীয় সরকার বরিশাল মোঃ শহিদুল ইসলাম এর সভাপতিত্বে ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর ৭ দিনব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত, উপ প্রকল্প পরিচালক মৎস্য অধিদপ্তর বরিশাল কামরুল ইসলাম, খামার ব্যবস্থাপক কাশিপুর মৎস্য খামার অচিন্ত কুমার দাস, চ্যানেল টুয়েন্টি ফোর প্রাচুর্য রানা, দীপ্ত টিভির বরিশাল প্রতিনিধি মর্তুজা জুয়েল, যায়যায়দিন এর বরিশাল প্রতিনিধি আরিফুর রহমান, মাই টিভির প্রতিনিধি পারভেজ রাসেলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বরিশাল জেলায় সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে যেমন, ২৮ আগস্ট-জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষে মাইকিং/পোষ্টার/ লিফলেট বিতরন ও ব্যানার স্থাপন।

সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা, ২৯ আগস্ট-মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শন, ৩০ আগস-প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সাথে স্বাস্থ্যবিধি অনুসরণ করে মত বিনিময়, ৩১-মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি, পানি পরীক্ষা ইত্যাদি, ১ সেপ্টেম্বর-মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি, পানি পরীক্ষা ইত্যাদি। মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শন।

২ সেপ্টেম্বর-সুফলভোগীদের প্রশিক্ষণ/বিভিন্ন উপকরণ বিতরণ, স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষী/ব্যক্তি/উদ্যোক্তা/প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান। জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষে মাছের পোনা অবমুক্তকরণ, ৩ সেপ্টেম্বর-ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের মত বিনিময় এবং মৎস্য সপ্তাহ ২০২১ এর সমাপ্তি।

Share on facebook
Share on twitter
Share on linkedin