পরিবহন ফি মওকুফের দাবি ববি শিক্ষার্থীদের

সিটি নিউজ ডেস্ক ‍॥ করোনাকালীন পরিবহন ফি মওকুফের দাবি জানিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত আবেদন করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের নিকট উপাচার্য বরাবর এই আবেদনপত্র দেন তারা।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম জানিয়েছেন, এ বিষয়ে যৌক্তিক সিদ্ধান্ত নেওয়া হবে। শিক্ষার্থীদের অভিযোগ, করোনাকালীন তারা পরিবহন ব্যবহার করেননি, তবুও এই খাতে তাদেরকে ফি দিতে বলা হয়েছে।

জানা গেছে, ২৪ আগস্ট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বর্ষভিত্তিক ভর্তি ফি, সেমিস্টার ফি, বেতন ও পরিবহন ফি পরিশোধের জন্য নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে শিক্ষার্থীরা উপাচার্য বরাবর দেওয়া আবেদনে পরিবহন ফি ও আবাসিক হল ফি মওকুফের দাবি জানান।

আবেদনপত্রে শিক্ষার্থীরা উল্লেখ করেন, করোনা মহামারির কারণে তাদের পরিবার আর্থিক সংকটে ভুগছেন। তাছাড়া অনেক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তি ফি ও পরিবহন ফি নিচ্ছে না।

প্রক্টর ড. খোরশেদ আলম বলেন, উপাচার্য বরাবর দেওয়া সাধারণ শিক্ষার্থীদের আবেদন তিনি পেয়েছেন। শিক্ষার্থীদের দাবিগুলো নিয়ে ইতিবাচক ভাবা হচ্ছে। অন্যান্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিষয়ে কী পদক্ষেপ নিয়েছে তা খোঁজ নেওয়া হচ্ছে। উপাচার্যসহ সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে যৌক্তিক সিদ্ধান্ত নেওয়া হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin