বরিশালে তৃতীয় লিঙ্গ ও বেঁদে সম্প্রদায়ের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন

সিটি নিউজ ডেস্ক ॥ বরিশালে তৃতীয় লিঙ্গ ও বেঁদে সম্প্রদায়ের মানুষের জীবনমান উন্নয়ন, আইন শৃঙ্খলা এবং সার্বিক সহযোগিতা সক্রান্ত মতবিনিময় সভা ও খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে।

শুক্রবার বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নে জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম এই কর্মসূচীর আয়োজন করে। এসময় উভয় সম্প্রদায়ের মানুষের বাসস্থান, কর্মসংস্থান এবং ছেলেমেয়েদের শিক্ষার অধিকার নিশ্চিত করার জন্য কাজ করে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহাজাহান হোসেন।

তিনি বলেন, বাংলাদেশের কোন সম্প্রদায় বা গোষ্ঠীকে পশ্চাৎপদ রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্র ও বঞ্চনা মুক্ত সোনার বাংলা গড়ে তোলা সম্ভব নয়। তাই বেঁদে সম্প্রদায় এবং তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য তিনি ধনাঢ্য ও বিত্তবান লোকদেরকে সহযোগিতার হাত প্রসারিত করে এগিয়ে আসার আহ্বান জানান।

এতে আরো বক্তব্য রাখেন, রণাঙ্গনের যোদ্ধা বীর প্রতীক কে এস এ মহিউদ্দিন মানিক, বাবুগঞ্জ থানার পুলিশ পরিদর্শক মো. মাহবুবুর রহমান এবং কেদারপুর ইউনিয়নের চেয়ারম্যান নুরে আলম বেপারী। অনুষ্ঠানের তৃতীয় লিঙ্গ প্রতিনিধি হিসেবে আদরি এবং বেদের সরদার লালন তাদের অনুভূতি ব্যক্ত করেন। পরে উভয় সম্প্রদায়ের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin