বিসিসিতে চলছে দুই দিনব্যাপী গণটিকার দ্বিতীয় ডোজ

স্টাফ রিপোর্টার, বরিশাল ব্যুরো:
সারাদেশের ন্যায় বরিশালেও করোনা প্রতিরোধে গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এই টিকা কার্যক্রম শুরু হওয়ার পর থেকে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্ এর তত্ত্বাবধানে বরিশাল নগরীতে টিকা কার্যক্রম সম্পন্ন করা হচ্ছে।

তারই ধারাবাহিকতায় মঙ্গলবার ও বুধবার দুইদিন ব্যাপী নগরীর ৫৪ কেন্দ্রে এই কার্যক্রম শুরু হয়েছে। বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহমেদ জানান, প্রথম পর্বে ১৮,২৩০ জনকে টিকা দেয়া হয়েছিল। তাদেরকেই দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে। নগরবাসীকে এই কার্যক্রমে সুষ্ঠুভাবে অংশগ্রহনের জন্য আহবান জানান তিনি।

গতকাল নগরীর কেন্দ্রগুলোতে উৎসবমুখর পরিবেশে গণটিকা কার্যক্রম পরিচালিত হয়েছে। প্রথম দিন নগরবাসী বিসিসির তত্ত্বাবধানে পরিচালিত সকল কেন্দ্র থেকে কোন রকম ঝামেলা ছাড়াই ভ্যাকসিন নিতে পেরেছেন। গণটিকা কার্যক্রমের প্রথম দিনে মডার্ণা ভ্যাকসিনের ২য় ডোজ ১৫,২৬০ জনকে দেয়া হয়েছে।

জনগণের সুবিধার্থে গণটিকা কার্যক্রম গতকাল বুধবার পর্যন্ত চলছে। উল্লেখ্য, এ পর্যন্ত বরিশাল মহানগরীতে সিনোফার্মা ভ্যাকসিনের ১ম ডোজ দেয়া হয়েছে ২৫,৭১৫ জনকে। কোভিশিল্ড এর ১ম ডোজ ৩৩৫৭৮ ও ২য় ডোজ ৩২,০৭১ জনকে। মডার্ণা ১ম ডোজ ১,১০,১১৭ এবং ২য় ডোজ ২৩,০৬৫ জনকে দেয়া হয়েছে।

এ পর্যন্ত সর্বমোট ১ম ডোজ দেয়া হয়েছে ১,৬৯,৪১০ জনকে এবং ২য় ডোজ ৫৫,১৩৬ জনকে দেয়া হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin