বরিশালে প্রশাসনের অভিযান, ৬ ফার্মেসীকে জরিমানা

সিটি নিউজ ডেস্ক ‍॥ জেলা প্রশাসনের অভিযানে বরিশাল নগরীতে গতকাল বিভিন্ন ফার্মেসীতে অভিযান চালানো হয়েছে। এসময় ৬টি ফার্মেসীকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টায় বরিশাল জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় জেলা প্রশাসন বরিশালের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আতাউর রাব্বি এর নেতৃত্বে নগরীর কাঠপট্টি এলাকায় এই মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন।

এসময় ঔষধ আইন, ১৯৪০ এর ধারা ১৮ এর উপধারাসমূহ লঙ্ঘন করে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ফিজিশিয়ান স্যাম্পল ও অনুনোমোদিত ঔষধ বিক্রয় করায় সিকদার এন্ড কোং কাঠপট্টি দোকানকে ৫০০০ টাকা, মেসার্স বি এম এল ড্রাগ হাউসকে ৫০০০ টাকা, মেসার্স মাহিয়ান সার্জিক্যালকে ২০০০ টাকা, মুর্শেদ মেডিসিন কর্নারকে ৫০০০ টাকা, বরিশাল মেডিসিন মার্টকে ৫০০০ টাকা এবং মোঃ রাজ্জাক মেডিকেল হলকে ৫০০০ টাকা জরিমানা আদায় করা হয়।

সর্বমোট ৬ টি ফার্মেসীকে ২৭ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে তাৎক্ষণিক আদায় করা হয়। এ সময় প্রসিকিউশন অফিসার হিসেবে সহযোগিতা করেন ঔষধ প্রশাসন, বরিশালের ঔষধ তত্ত্বাবধায়ক অদিতি স্বর্ণা। এসময় আইন-শৃঙ্খলা রক্ষা ও গণসচেতনতা কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করেন র‌্যাব-৮ এর সদস্যরা। পরে জব্দকৃত ওষুধ ধ্বংস করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin