বরিশাল চরবাড়িয়াবাসীর দুর্ভোগ এখন চরমে

সিটি নিউজ ডেস্ক ।। খানাখন্দ আর বৃষ্টির পানি মিলে মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়ানের লামচরী গ্রামের ভেতর থেকে শহরমুখী ৬ কিলোমিটার রাস্তা। ফলে বেহাল দশায় জনদুর্ভোগ এখন চরমে।

বর্ষায় গর্তে জমে থাকা কাদাপানিতে সড়ক দিয়ে হাঁটাচলাও মুশকিল। পাশাপাশি ঘটছে ছোট-খাটো দুর্ঘটনাও। বর্তমানে রাস্তাটি মাটির রাস্তা পরিনিত হওয়ায় সামান্য বৃষ্টি এলেই সড়কটি একেবারে কর্দমাক্ত হয়ে নদীতে পরিনিত হয়। তখন চলাচল করা প্রায় অসম্ভব হয়ে পড়ে। তখন কোনো যানবাহন তো দূরের কথা একটি মানুষ চালচল করতে পারে না রাস্তা থেকে। বছরের পর বছর ধরে দুর্ভোগ পোহাতে হচ্ছে চড়বাড়িয়া লামচরীবাসীর । 

স্থানীয় সাহিদা বেগম বলেন, কেউ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে ভ্যান অথবা এ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিতে নিতে অনেক সময় পথেই রোগী মারা যায়। এরকম একাধিক ঘটনা রয়েছে।

এদিকে স্থানীয় জনপ্রতিনিধিদের কোন নজর নেই বলেই অভিযোগ করেন লামচরীর বাসিন্দারা। স্থানীয়দের অভিযোগ, সারা দেশে উন্নয়ন হলেও সদর উপজেলার চরবাড়িয়ার লামচরী এলাকায় কোন ধরনের উন্নয়ন হচ্ছে না প্রায় এক যুগ ধরে।

সড়ক সংস্কারের বিষয়ে স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান মো. মাহতাব হোসেন সুরুজ বলেন, এই রাস্তাটির বেহাল অবস্থা সম্পর্কে যথাযথ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। খুব শিগগিরই সড়কটির কাজ হবে।

এ বিষয়ে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান জানান, তালতলী থেকে লামচরী সড়কের কাজ শুরু হবে। তিনি বলেন, এই এলাকার মানুষ বর্তমানে অনেক দুর্ভোগের মধ্যে রয়েছেন। 

Share on facebook
Share on twitter
Share on linkedin