বরিশাল জেলা ন্যাপ এর সাবেক সভাপতির মৃত্যুবার্ষিকী আজ

সিটি নিউজ ডেস্ক ‍॥ বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, বরিশাল জেলা ন্যাপ এর সাবেক সভাপতি প্রয়াত শেখ আব্দুল লতিফ এর ২৩ তম মৃত্যুবার্ষিকী আজ । শেখ আব্দুল লতিফ ছিলেন দেশমাতৃকার মুক্তির মন্ত্রে দীক্ষিত,মেহনতী মানুষের শোষণ মুক্তির পথযাত্রী আমৃত্যু পথযাত্রী যৌবনের ঊষালগ্নে নিজ অঞ্চল স্বরূপকাঠিতে দ্রোহের বীজ বুনেছিলেন তিনি ।

দ্বিজাতি তত্ত্বের ভিত্তিতে প্রতিষ্ঠিত পাকিস্তানী জামানার ভিতকে শুরুতেই “ ইয়ে আজাদি ঝুটা হ্যায় “ স্লোগান তুলে এলাকাবাসীকে চমকে দিয়েছিলেন এই নেতা । এদেশের সকল গণতান্ত্রিক আন্দোলনের পাশাপাশি মেহনতী কৃষক সমাজকে সংগঠিত করার কাজে নিজেকে উৎসর্গ করে গেছেন যে মানুষটি – তিনি হলেন শেখ আব্দুল্লাহ লতিফ।

শুধু রাজনৈতিক অঙ্গনে সক্রিয় পদচারণা নয়, প্রচার কাজে শেখ আব্দুল লতিফের ব্যাবসায়িক প্রতিষ্ঠান “যুগবাণী“ প্রেসের সহায়তা নেননি এমন প্রগতিশীল রাজনৈতিক প্রতিষ্ঠানের অস্তিত্ব নেই দেশের দক্ষিণাঞ্চলে । কোষাধক্ষ্য থেকে সভাপতি বরিশাল জেলার সকল দায়িত্বই তিনি পালন করেছেন সফল ভাবে।

তার রুহের মাগফেরাত কামনায় আজ আসরবাদ মরহুমের মেজো ছেলে জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শেখ মিজানুর রহমানের হাতেম আলী কলেজ চৌমাথা সি অ্যান্ড বি রোডের বাসাতে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin