শৃংখলা রক্ষার্থে কঠোর অবস্থানে রয়েছি-বিএমপি কমিশনার

সিটি নিউজ ডেস্ক ‍ ॥ গতকাল সকাল ৮ টায় পুলিশ লাইন্স বরিশালে অনুষ্ঠিত মাস্টার প্যারেড পরিদর্শন কালে পুলিশ কমিশনার বিএমপি মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার পুলিশ সদস্যদের উদ্দেশ্যে এ কথা বলেন । এ-সময় তিনি মাস্টার প্যারেড পরিদর্শন করে বলেন, মাষ্টার প্যারেডের যে সকল কার্যক্রম রয়েছে তা সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে পালন করতে হবে। আমাদের শারীরিক কাঠামো ও সক্ষমতা যেনো ঠিক থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।

আমাদের শারীরিক ও মানসিক সক্ষমতা বাড়াতে ডিউটির পাশাপাশি আমাদেরকে নিয়মিতভাবে শরীর চর্চা করতে হবে। এ-বিষয়ে আইজিপি সুস্পষ্ট নির্দেশনার কথা উল্লেখ্য করে তিনি বলেন, পিআরবি অনুসারে আমাদেরকে প্রতি সপ্তাহে প্রতি ইউনিটে নিয়মিতভাবে মাষ্টার প্যারেড আয়োজন করতে হবে। একই সদস্য বার বার অংশগ্রহণ না করে, পর্যায়ক্রমে সকল সদস্যকে মাষ্টার প্যারেডে অংশগ্রহণ করতে হবে।

এ-সময় তিনি আরো বলেন, পুলিশ সদস্যদের সার্বিক কল্যাণ সাধনের ক্ষেত্রে সামর্থ্য অনুযায়ী হৃদয় উজার করে আমরা সব সময় তোমাদের পাশে আছি। তোমাদের বিভিন্ন সুবিধা ও অসুবিধাগুলো কল্যাণ সভায় তুলে ধরতে হবে। প্রয়োজন ও চাহিদা মাফিক এখানে ছুটির ক্ষেত্রে সর্বোচ্চ সুবিধা দেয়া হয়, যার পার্সেন্টেজ দেশের অন্যান্য ইউনিট এর চেয়ে অনেক বেশি । তোমাদের যেকোনো প্রয়োজন তোমরা সরাসরি উধ্বর্তন কর্তৃপক্ষের কাছে উপস্থাপন করবে।

তিনি আরো বলেন, আমরা বরিশাল মেট্রোপলিটন পুলিশ যেভাবে সৌহার্দপূর্ণ কর্মপরিবেশের মধ্য দিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিচ্ছি তাতে করে সারাদেশে বরিশাল মেট্রোপলিটন পুলিশ উদাহরণ সৃষ্টি করার মত একটি ব্যতিক্রমী ইউনিট এ পরিণত হয়েছে।

এসময় তিনি দেশের সকল ক্রান্তিলগ্নে বাংলাদেশ পুলিশের ভূমিকা তুলে ধরে বলেন, ১৯৭১ জাতির পিতার ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষে বাংলাদেশ পুলিশই প্রথম পাক বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিল। করোনাকালে আমাদের ১০৭ জন পুলিশ সদস্য নিজেদের জীবন ত্যাগ করে শহীদ হয়েছেন , আক্রান্ত হয়েছেন আমাদের হাজার হাজার সদস্য। করোনা মহামারীতে প্রথম থেকে অক্লান্ত পরিশ্রমের পরেও

Share on facebook
Share on twitter
Share on linkedin