কুয়াকাটায় দুই কিশোরের প্রাণ বাঁচল টুরিস্ট পুলিশ

পর্যটন কেন্দ্র কুয়াকাটা সমুদ্র সৈকতে নেমে সাঁতার কাটছিল মোস্তাফিজুর রহমান (১৩) ও বাইজিদ (১৭) নামের দুই কিশোর। হঠাৎ করে জোয়ারের স্রোতে ভাসিয়ে নিয়ে যায় তাদের।

তারা হাত উঁচু করে সাহায্য চায়। বাচাঁও বাচাঁও, হেল্প হেল্প এমন চিৎকার করে। বিষয়টি সৈকতে অবস্থানরত ট্যুরিষ্ট পুলিশ সদস্যদের কানে ভেসে আসে।

এসময় কুয়াকাটা জিরো পয়েন্টে দায়ীত্বরত ট্যুরিষ্ট পুলিশ এস আই জুয়েলসহ চার পুলিশ সদস্য ওয়াটার বাইক নিয়ে ওই দুই কিশোরকে উদ্ধার করে তীরে নিয়ে আসেন। মঙ্গলবার দুপুরের দিকে কুয়াকাটায় এমন ঘটনাটি ঘটে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ সূত্রে জানা গেছে, উদ্ধারকৃত কিশোর মোস্তাফিজুর রহমানের বাড়ি ঝালকাঠির রাজাপুর উপজেলার নারকেল বাড়িয়া এলাকায়। এছাড়া অপর কিশোর বাইজিদের (১৭) বাড়ি বরগুনার আমতলী উপজেলায়। সোমবার সকালে তারা বন্ধুদের সাথে কুয়াকাটায় বেড়াতে এসেছিলেন।

কুয়াকাটা প্রেসক্লাব সাবেক সভাপতি এ এম মিজানুর রহমান বুলেট বলেন, ঝুঁকি নিয়ে ট্যুরিস্ট পুলিশ সদস্যরা এ কাজটি করেছে। এর ফলে দুই পর্যটক বড় ধরনে দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। এ জন্য ট্যুরিস্ট পুলিশকে ধন্যবাদ জানাই।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার আবদুল খালেক বলেন, পর্যটকদের নিরাপত্তা দিতে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ বদ্ধপরিকর। এছাড়া জোয়ার ভাটার সময় মাইকিং করে পর্যটকদের সতর্ক করাসহ যে কোনো বিপদ থেকে পর্যটকদের নিরাপত্তায় সর্বদা কাজ করছে ট্যুরিস্ট পুলিশ।

Share on facebook
Share on twitter
Share on linkedin