চাঁদের দেশে জমি উপহার পেয়ে উচ্ছ্বসিত সাংবাদিকের স্ত্রী

সিটি নিউজ ডেস্ক:: খুলনা মহানগরীর মডার্ন মোড় এলাকার অস্থায়ী বাসিন্দা সাংবাদিক অসীম। তিনি একটি বেসরকারি টেলিভিশনের খুলনা বিভাগীয় প্রতিনিধি। ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর তাদের বিবাহ হয়। তাদের চার বছর বয়সী একটি ছেলে সন্তান রয়েছে। এমডি অসীম বলেন, আমার দীর্ঘদিনের স্বপ্ন বিবাহবার্ষিকীতে স্ত্রীকে স্পেশাল কিছু উপহার দেব। গত বছর জানতে পারলাম ভারতের এক ব্যক্তি বিবাহবার্ষিকীতে স্ত্রীকে চাঁদে জমি কিনে দিয়েছেন। এ ঘটনা জানতে পেরে আমাদের বিবাহবার্ষিকীতে স্ত্রীকে চাঁদে জমি কিনে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম।

তিনি বলেন, গত জুলাই মাসে মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ থেকে ৪৫ ডলারের বিনিময়ে এ জমি কিনেছি। জমি কেনার পর ২০ সেপ্টেম্বর আমাদের একটি বিক্রয় চুক্তিনামা, কেনা জমির একটি স্যাটেলাইট ছবি এবং জমিটির ভৌগোলিক অবস্থান ও মৌজা-পর্চার মতো আইনি নথিও পাঠিয়েছে সংস্থাটি। আজ আমাদের ষষ্ঠ বিবাহবার্ষিকীতে স্ত্রীকে সেই জমি উপহার দিয়েছি।

তার স্ত্রী ইসরাত টুম্পা বলেন, চাঁদের দেশে এক টুকরো জমি উপহার পেয়ে আমি দারুণ উচ্ছ্বসিত। গত বছর  ভারতের একটি ঘটনা দেখে আমার স্বামী ইচ্ছা পোষণ করেছিল। এবার বিবাহবার্ষিকীতে সে আমাকে সত্যি সারপ্রাইজ গিফট দিতে পেরেছে। উপহারটি পাওয়ার পর আমার মনে হচ্ছিল আমি যেন স্বপ্নের চাঁদে চলে গেছি।

উল্লেখ্য, চাঁদে জমি কেনার জন্য মার্কিন নাগরিক ডেনিস হোপের ‘লুনার অ্যাম্বাসি’ হলো সবচেয়ে জনপ্রিয় কোম্পানি। যার বাংলা অর্থ ‘চন্দ্র দূতাবাস’। তাদের তথ্য অনুযায়ী, চাঁদে জমির দাম একর প্রতি ২৪.৯৯ ডলার থেকে সর্বোচ্চ ৪৯৯ মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২ হাজার ১২৫ টাকা থেকে ৪২ হাজার ৪৩৭ টাকা।

Share on facebook
Share on twitter
Share on linkedin