নিউজবাংলার অগ্রযাত্রার এক বছর

‘খবরের সব দিক, সব দিকের খবর’ স্লোগান ধারণ করে অগ্রযাত্রার এক বছর পূর্ণ করল নিউজবাংলা টোয়েন্টিফোর ডকটম। গত বছরের ১ অক্টোবর যাত্রা শুরুর পর বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ছিল এই অনলাইন নিউজপোর্টালটির মূল লক্ষ্য।


এক বছরের যাত্রায় সাংবাদিকতায় পেশাদারির স্বাক্ষর রেখে পাঠকের দৃষ্টি কেড়েছে তারুণ্যনির্ভর এই পোর্টালটি। দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে এটি। ভবিষ্যতেও সেই ধারা অব্যাহত রাখতে চায় নিউজবাংলা।

গত বছর করোনা মহামারিতে যখন সাংবাদিকতার পরিসর সংকুচিত হয়ে আসে, সেই অনিশ্চিত সময়ে একঝাঁক তরুণ, উদ্যমী ও অভিজ্ঞ সাংবাদিক নিয়ে যাত্রা শুরু করে নিউজবাংলা। নানা প্রতিকূলতা ও সংবাদ পরিবেশনের জটিলতাকে উতরে সামনে এগিয়ে চলার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে দেশের অনলাইন সাংবাদিকতার জগতে নতুন এই সংবাদমাধ্যমটি।

সারা দেশে ৬৪টি জেলায় প্রতিনিধি ও ঢাকায় প্রায় ৮০ জন কর্মী নিয়ে যাত্রা শুরু করে নিউজবাংলা। এই এক বছরে উল্লেখযোগ্য বেশ কিছু অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করে পাঠকের আস্থা অর্জন করে নিয়েছে এই নিউজপোর্টাল। সেই সঙ্গে সংবাদের বিশ্লেষণ, সংবাদভাষ্য দেয়ার মাধ্যমে এটি পাঠকের কৌতূহল পূরণ করেছে। খবরের পাশাপাশি ছবি, ভিডিও, লাইভ করে পাঠকের কাছাকাছি চলে এসেছে নিউজবাংলা।

নিউজবাংলার অগ্রযাত্রায় সঙ্গী হয়েছে বিশ্বের গুরুত্বপূর্ণ জোট কমনওয়েলথ। তাদের ইয়ুথ প্রোগ্রামে এশিয়ার সংবাদমাধ্যম হিসেবে মিডিয়া পার্টনার ছিল নিউজবাংলা।

Share on facebook
Share on twitter
Share on linkedin