সবার সহযোগিতায় সু্ষ্ঠুভাবে ববিতে হচ্ছে ঢাবির ভর্তি পরীক্ষা

সবার সহযোগিতায় কোনো সংকট ছাড়াই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সু্ষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে বলে জানিয়েছেন ববির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

শুক্রবার (১ অক্টোবর) সকালে কেন্দ্র ও হল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

ছাদেকুল আরেফিন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আমার কাছে কেন্দ্র ব্যবস্থাপনা সংক্রান্ত সহায়তা চেয়েছিল। আমি আমার পক্ষ থেকে যাবতীয় সহায়তার পদক্ষেপ নিয়েছি। স্বাস্থ্যবিধি মেনে যথাযথ নিয়মে পরীক্ষা নেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি টিম প্রশ্নপত্র ও উত্তরপত্র সরবরাহসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করেছে।  

এছাড়া ঢাকার বাইরে ভর্তি পরীক্ষার কেন্দ্র করার সুফল সম্বন্ধে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, আমি মনে করি ডিসেন্ট্রালাইজেশনের ফলে শিক্ষার্থী ও অভিভাবকরা সার্বিকভাবে উপকৃত হবে। প্রথমত তাদের আর্থিক দিক থেকে সুবিধা হবে। এছাড়া তাদের আগে যে কষ্ট হতো সেটা কিছুটা হলেও লাঘব হবে।

করোনা মহামারি ও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে প্রথমবারের মতো ভর্তি পরীক্ষা বিকেন্দ্রীকরণের সিদ্ধান্ত নেয় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। যার ধারাবাহিকতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে শুক্রবার ক ইউনিটের তিন হাজার ৪২৫ জন শিক্ষার্থীর সিট পড়ে।

Share on facebook
Share on twitter
Share on linkedin