​বরিশালে কোস্ট গার্ডের উপর জেলেদের হামলা, নিখোঁজ ১

বরিশালের হিজলা উপজেলার মেঘনা নদীতে মা ইলিশ রক্ষায় গভীর রাতে বের হওয়া কোস্ট গার্ডের অভিযানের ট্রলারে জেলেদের বিররুদ্ধে হামলার খবর পাওয়া গেছে। এ ঘটনায় নদীতে পড়ে নিখোঁজ রয়েছেন পারভেজ নামের কোস্ট গার্ডের একজন সদস্য। সোমবার (১৮ অক্টোবর) রাত ৩টার দিকে হিজলা উপজেলার গৌরবদী ইউনিয়নের চরকিল্লা বাজার সংলগ্ন মেঘনা নদীতে এই ঘটনা ঘটে। ঘটনার পর থেকে নিখোঁজ সদস্যকে উদ্ধারে কোস্ট গার্ডের ডুবুরিরা চেষ্টা চলাচ্ছে। হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ সোহেল রানা এই তথ্য নিশ্চিত করেছেন। তবে কোস্ট গার্ড গণমাধ্যমকে এই বিষয়ে এখনো কিছু জানায়নি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় সোমবার রাতে হিজলা উপজেলাধীন মেঘনা নদীতে মা ইলিশ রক্ষায় অভিযানে যায় কোস্ট গার্ডের একটি টিম। গভীর রাতে হিজলা গৌরবদী’র চরকিল্লা এলাকায় একদল জেলের ইলিশ শিকারের খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করেন তারা। ঘটনাস্থলে পৌঁছানো মাত্রই জেলেরা কোস্ট গার্ডের ট্রলারে হামলা করে। এসময় হামলার শিকার কোস্ট গার্ডের দুজন সদস্য মেঘনা নদীতে পড়ে যায়। এদের মধ্যে একজন উদ্ধার হলেও পারভেজ নামের একজন সদস্য নদীতে নিখোঁজ হয়ে যায়। ঘটনার পর থেকেই তাকে উদ্ধারের চেষ্টা করছে কোস্ট গার্ডের ডুবুরিরা। হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ সোহেল রানা বলেন, কোস্ট গার্ডের ওপর হামলা এবং একজন নিখোঁজ থাকার ঘটনা সত্য। আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। কিন্তু তারা এ বিষয়ে আমাদের কিছু বলছে না। তবে উদ্ধার অভিযান চলছে বলে জানিয়েছে।

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ জানান, কোস্ট গার্ডের একজন সদস্য নিখোজ হওয়ার কথা তিনি শুনেছেন। কিন্তু কোষ্ট গার্ডের পক্ষ থেকে তাকে কিছু জানানো হয়নি বলে জানান তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin