ভুঁইফোড় – মৌসুমী সাংবাদিকদের ভোট কেন্দ্রে প্রবেশের পাস নয়

ইসি আহসান হাবিব খান বলেন, ‘কোনো ভোট কেন্দ্রে অসংগতির ছবি ও ভিডিও করে প্রমাণ দেখাতে পারলে দ্রুত সময়ে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে কেন্দ্রে ভোট বন্ধ করে দেয়া হবে। অবাধ নিরপেক্ষ ও শান্তিময় নির্বাচন করার জন্য প্রশাসন সর্বদা প্রস্তুত।’

সিটি নিউজ ডেস্ক :: বাংলাদেশ নির্বাচন কমিশনের কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, উপজেলা নির্বাচনে ভুঁইফোড় মিডিয়া এবং মৌসুমী সাংবাদিকদের ভোট কেন্দ্রে প্রবেশের জন্য পাস দেয়া হবে না। সংশ্লিষ্ট কমিটি আবেদন যাচাই-বাছাই করে পাস ইস্যু করবে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে শনিবার ঝালকাঠি শিল্পকলা একাডেমী মিলনায়তনে তিন জেলার প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

আহসান হাবিব খান বলেন, ‘কোনো ভোট কেন্দ্রে অসংগতির ছবি ও ভিডিও করে প্রমাণ দেখাতে পারলে দ্রুত সময়ে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে কেন্দ্রে ভোট বন্ধ করে দেয়া হবে। অবাধ নিরপেক্ষ ও শান্তিময় নির্বাচন করার জন্য প্রশাসন সর্বদা প্রস্তুত।’

তিনি আরও বলেন, ‘নির্বাচন কমিশনার একটি সাংবিধানিক পদ। সংবিধান সুরক্ষা করা আমাদের দায়িত্ব। ভোটার উপস্থিত করানো প্রার্থীর দায়িত্ব। তবে ভোটারদের কেন্দ্রে আসতে যদি কেউ বাধা দেয় তার জন্য দুই থেকে সাত বছর কারাদণ্ডের আইন করা হয়েছে। সেভাবেই আমরা আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছি। নির্বাচনকালীন ডিসি-এসপিরা স্বাধীনভাবে কাজ করবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin