মুলাদীতে ৩৭টি বোমা উদ্ধার, উপজেলা নির্বাচন পরবর্তী নাশকতার পরিকল্পনা- পুলিশ

সিটি নিউজ ডেস্ক :: বরিশাল জেলার মুলাদী উপজেলার মুলাদী সরকারি কলেজের পরিত্যক্ত ভবন থেকে ৩৭টি হাতবোমা উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুর ১২টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও মুলাদী থানা-পুলিশ বোমাগুলো উদ্ধার করে নিষ্ক্রিয় করেছে।

ওই ভবনটিতে হাতবোমা থাকার সন্দেহে গত ২৬ মে রবিবার সন্ধ্যা ৬টার দিকে মুলাদী থানা-পুলিশ পাহারায় রেখেছিল। মুলাদী থানার ওসি মো. জাকারিয়া হাতবোমা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকারিয়া বলেন, গত রবিবার সন্ধ্যায় এক ব্যক্তি মুলাদী সরকারি কলেজের পূর্বপাশের পরিত্যক্ত ভবনে তিন ব্যাগ হাতবোমা সদৃশ বস্তু দেখতে পেয়ে থানায় সংবাদ দেন। ওই দিন সন্ধ্যা ৬টার দিকে ওই ভবনটি পুলিশ পাহারায় রেখে ঢাকায় বোমা নিষ্ক্রিয় ইউনিটে সংবাদ দেওয়া হয়।

বুধবার দুপুর ১২টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের উপপরিদর্শক মো. গোলাম মর্তুজার নেতৃত্বে ৪ সদস্যের দল ঘটনাস্থলে পৌঁছে। তারা ৩টি ব্যাগ থেকে ৩৭টি হাতবোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করেছেন।ওসি আরো বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি নাশকতা মামলা দায়ের করেছে।

ঘটনার তদন্ত চলছে। পুলিশের ধারণা, উপজেলা নির্বাচন পরবর্তী নাশকতার লক্ষ্যে দুর্বৃত্তরা মুলাদী সরকারি কলেজের পরিত্যক্ত ভবনে হাতবোমা জড়ো করেছিল। কলেজ ভবনের উদ্ধার হওয়া বোমাগুলো ও নিষ্ক্রিয় করায় ওই এলাকার ব্যবসা প্রতিষ্ঠান ও সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরেছে। সুত্র, কালেরকন্ঠ

Share on facebook
Share on twitter
Share on linkedin