বরিশালের তিন উপজেলায় ভোটগ্রহণ সম্পুর্ন

 সিটি নিউজ ডেস্ক :: চতুর্থ ধাপে শান্তিপূর্ণ পরিবেশে বরিশালের তিন উপজেলায় ভোটগ্রহণ সম্পুর্ন। বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে আলাদা গুরুত্ব দিয়ে আইন-শৃঙ্খলাবাহিনীর তৎপরতা জোরদার করা হয়েছে। প্রভাব বিস্তার, জাল ভোট, কেন্দ্র দখল অর্থাৎ ভোটে কেউ বাধা সৃষ্টি করতে চাইলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই নির্বাচনে সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যানদের প্রভাব বিস্তার নিয়ে নতুনরা শঙ্কার কথা জানালেও সুষ্ঠু ভোট হলে প্রার্থীরা সকলেই জয়ের বিষয়ে আশাবাদী বলে জানিয়েছেন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ চতুর্থ ধাপের নির্বাচনে বরিশাল জেলার বানারীপাড়া, উজিরপুর এবং বাবুগঞ্জ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান সহ মোট ২৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সরেজমিনে উজিরপুর, বানারীপাড়ার ৫টি কেন্দ্র ঘুরে ও বাবুগঞ্জে খোঁজ নিয়ে জানা গেছে, প্রথম ঘণ্টায় ভোটার উপস্থিতি কম। প্রিসাইডিং কর্মকর্তারা আশা করছে, বেলা বাড়লে উপস্থিতি বাড়বে।

বরিশাল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ওয়াহিদুজ্জামান মুন্সী বলেন, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সর্বোচ্চ সতর্কতার সঙ্গে কমিশন কাজ করছে। সকাল থেকে ভোট সুন্দরভাবে শুরু হয়েছে। আশা করছি নির্বাচনে কোনো অপ্রীতিকর পরিস্থিতির তৈরি হবে না।

জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম বলেন, নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে। কেন্দ্রগুলো নিরাপত্তার বেষ্টনীতে মুড়ে রাখা হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত। নির্বাচনে বিশৃঙ্খলার চেষ্টা যারা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বানারীপাড়া উপজেলায় চেয়ারম্যান ২ জন, ভাইস চেয়ারম্যান ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৫ জন। উজিরপুরে চেয়ারম্যান ৪ জন, ভাইস চেয়ারম্যান ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ২ জন। বাবুগঞ্জে চেয়ারম্যান ২ জন, ভাইস চেয়ারম্যান ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান ২ জন প্রার্থী রয়েছে।

বানারীপাড়ায় ৮টি ইউনিয়নের ৫৩টি কেন্দ্রে ১ লাখ ৪২ হাজার ৩৬০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে। তাদের মধ্যে পুরুষ ৭২ হাজার ৭৫৪, নারী ৬৯ হাজার ৬০৬ জন।

উজিরপুরে ৯টি ইউনিয়নে ৮৩টি কেন্দ্রে ২ লাখ ২২ হাজার ২৫৭ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে । তাদের মধ্যে পুরুষ ১ লাখ ১৩ হাজার ৩৮৭, নারী ১ লাখ ৮ হাজার ৮৬৯ জন ও ১ জন হিজড়া।

বাবুগঞ্জে ৬টি ইউনিয়নে ৫৪ টি কেন্দ্রে ১ লাখ ৪১ হাজার ৯৫১ জন। ভোটার ভোটাধিকার প্রয়োগ করবে। তাদের মধ্যে পুরুষ ৭১ হাজার ৩১১, নারী ৭০ হাজার ৬৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ভোটের মাঠের পরিসংখ্যান বলছে, চেয়ারম্যান পদে বানারীপাড়ায় মোটরসাইকেল প্রতীকের প্রার্থী মো. মাওলাদ হোসেন সানার সঙ্গে সদ্য সাবেক চেয়ারম্যান মো. গোলাম ফারুকের, উজিরপুরে সদ্য সাবেক চেয়ারম্যান মোটরসাইকেল প্রতীকের আব্দুল মজিদ সিকদার বাচ্চুর সঙ্গে হাফিজুর রহমান ইকবাল এবং বাবুগঞ্জ উপজেলায় কাপ-পিরিচ প্রতীকের সরদার মো. খালেদ হোসেন স্বপনের সঙ্গে আনারস প্রতীকের মোসা. ফারজানা বিনতে ওহাবের ভোটযুদ্ধ হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত বাুগঞ্জ উপজেলায় মোসা. ফারজানা বিনতে ওহাব বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।অপর দিকে উজিরপুরে হাফিজুর রহমান ইকবাল বিজয়ী হয়েছেন বলে যানা গেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin