বরিশালে আজও দুই বাসে মুখোমুখি সংঘর্ষ নিহত-১

এ যেনো মৃত্যুর মিছিলে পরিনত হয়েছে বরিশাল – ঢাকা মহাসড়ক

রেদওয়ান রানা // বরিশাল মেট্রোপলিটন এলাকার সড়ক দুর্ঘটনায় আজও ১জন নিহত এবং অন্তত ১০ জন যাত্রী গুরুতর আহত হয়েছে বলে যানা গেছে। মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার বাবুগঞ্জের রামপট্টি নামক স্থানে কামিনী তেলের পাম্প সংলগ্ন এলাকায় এই দূর্ঘটনা ঘটে। 

স্থানীয় সুত্রে জানা গেছে, বরিশাল- ভুরঘাটা রুটে চলাচল করা সামি-সাদি লোকাল বাস, গাড়ী নাম্বার (বরিশাল-ব-১১-০১০০ পরিবহনের সাথে ফরহাদ পরিবহন যার রেজিষ্ট্রেশন নাম্বার (বরিশাল-জ-০১২৪) দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে এই দূর্ঘটনা ঘটে। 

দূর্ঘটনার পর প্রায় ১ঘন্টা সড়ক অবরোধ করে স্থানীয় জনতা। এর ফলে  প্রায় ১ঘন্টা সড়কে আটকে থাকে শতশত যানবাহন সৃষ্টি হয় তীব্র যানজট। 

আজ বৃহস্পতিবার ২০ শে জুন বিকেল ৫ টায় মেট্রোপলিটন এলাকার রামপট্টি নামক স্থানে এ ঘটনা ঘটে,এ বিষয় বিএমপি ট্রাফিক পুলিশের সার্জেন্ট মোঃ ইমন জানান তাৎক্ষণিক দূর্ঘটনার খবর শুনে আমরা ছুটে এসেছি। দূর্ঘটনায় ১জন নিহত এবং দুই পরিবহনের অন্তত ১০ জন যাত্রী আহত হয়েছে।

তিনি আরও বলেন, দূর্ঘটনার পর চালক পালিয়ে গেলেও  সামি-সাদি এবং ফরহাদ পরিবহন নামের ২টি গাড়ি আটক করা হয়েছে। কেন কিভাবে এই দূর্ঘটনা ঘটেছে সুষ্ঠু তদন্তে করে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পরুনঃ

বরিশালে ঈদের ছুটির গত তিনদিনেই পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে অন্তত সাতজন। এছাড়াও দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন নারী পুরুষ।

সুত্র মতে এরই মধ্যে বুধবার (১৯ জুন) বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার আটিপাড়া নামক এলাকায় দুপুরে বরযাত্রীবাহী একটি মাইক্রোবাসের সাথে গ্রেট বিক্রমপুর নামের পরিবহনের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বৃষ্টি আক্তার (১৮) নামের এক কলেজছাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন।

ঝালকাঠি থেকে বরযাত্রী নিয়ে মাইক্রোবাসটি গৌরনদীর বাটাজোরের উদ্দেশ্যে যাচ্ছিলো।অপরদিকে একই উপজেলার নতুন শিকারপুর এলাকায় মঙ্গলবার (১৮ জুন) দিবাগত রাত সাড়ে আটটার দিকে রাস্তা পারাপারের সময় বরিশালগামী সাকুরা পরিবহনের ধাক্কায় ইসমাইল ব্যাপারী (৭৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি উপজেলা সদরের মুন্ডপাশা গ্রামের বাসিন্দা। পুলিশ ঘাতক বাস ও চালককে আটক করেছে।

নগরীর কাশিপুর এলাকায় গত রোববার (১৬ জুন) সকালে বাস ও ট্রাকের সংঘর্ষে ব্যাপারী পরিবহনের চালকের সহকারী মো. সোহাগ (১৯) ও কুমিল্লার বাসিন্দা অজ্ঞাতনামা সুপারভাইজার (৪০) নিহত হয়।

আহত আট যাত্রীকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। একইদিন ভোররাতে বরিশাল-ঝালকঠি মহাসড়কের নলছিটি এলাকার শ্রীরামপুর বাজারে সাকুরা পরিবহনের বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে সিএনজি চালক আল-আমিন ও যাত্রী আলতাফ মুন্সী নিহত হয়েছেন।

অপরদিকে ১৫ জুন দুপুরে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ব্রিজে দুইটি থ্রি-হুইলারের সংঘর্ষে স্বপ্না বেগম (৫০) নামের এক নারী যাত্রী নিহত হয়েছেন। আহত চালকসহ দুইজনকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin