বরিশালে মরা গরু জবাই করে বিক্রি, বিক্রেতার কারাদণ্ড

শামিম আহমেদ :: বরিশালে জেলার বাবুগঞ্জ উপজেলায় মরা গরু জবাই করে বিক্রির দায়ে এক ব্যবসায়ীকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাকে আরও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা রহমান।

তিনি জানান, বুধবার রাতে উপজেলার আগরপুর বাজারে একটি মরা গরু জবাই করেন কসাই সেন্টু ও তার সহযোগীরা। বিষয়টি জানতে পেরে স্থানীয়রা প্রথমে পুলিশে ও পরে উপজেলা প্রশাসনে খবর দেয়। এ সময় কসাই সেন্টু ও তার সহযোগীরা কৌশলে পালিয়ে যান। পরে ঘটনাস্থলে গিয়ে সেন্টুর সহযোগী মাংস ব্যবসায়ী কালাম তালুকদারকে আটক করে পুলিশ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরও জানান, রাত সাড়ে ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মাংস বিক্রেতাকে ৭ দিনের কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি মাংসগুলো জব্দ করে বিনষ্ট করা হয়েছে। তবে মূল হোতা কসাই সেন্টু পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

উপজেলার আগরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সনজিত চন্দ্র জানান, বিষয়টি জানার পরপরই ওই এলাকায় অভিযান চালিয়ে মাংসসহ একজনকে আটক করা হয়েছে। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে জেল জরিমানা করা হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin